ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশকে ‘বিপজ্জনক’ প্রতিপক্ষ মানলেন কোহলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
বাংলাদেশকে ‘বিপজ্জনক’ প্রতিপক্ষ মানলেন কোহলি ভারতের অধিনায়ক বিরাট কোহলি

বার্মিংহাম থেকে: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে বাংলাদেশকে বিপজ্জনক প্রতিপক্ষ বললেন ভারত দলপতি বিরাট কোহলি। গত তিন বছরে টাইগারদের দুর্দান্ত পারফরমেন্সের ধারাবাহিকতা কোহলিকে উত্তাপ ছড়ানোর এ ম্যাচে সহজ জয়ের কোনো পূর্বাভাস দিচ্ছে না।

বুধবার (১৪ জুন) এজবাস্টনের সংবাদ সম্মেলন কক্ষ তখন কানায় কানায় পূর্ণ। সাংবাদিকরা অপেক্ষা করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলির জন্য।

কিছুক্ষণ অপেক্ষা, এরপরেই হাজির হলেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশের চেনা প্রতিপক্ষ ভারতের অধিনায়ক বিরাট।

নিজের আসনে বসার পর কথাবার্তায় কোহলিকে বেশ গুরুগম্ভীর মনে হচ্ছিলো, কোন স্বতঃস্ফূর্ততা নেই। এমন অবস্থার মধ্য দিয়েই গণামাধ্যমের প্রশ্নের জবাব দিয়ে যাচ্ছিলেন তিনি।

এর মধ্যে এক গণমাধ্যমকর্মী তাকে প্রশ্ন ছুড়ে বসলেন, গত কয়েকবছর বাংলাদেশ ধারাবাহিকভাবে জিতছে। বিষয়টা অবাক করার মতো। তোমার কী মনে হয় এই ম্যাচে তারা ভারতের বড় প্রতিপক্ষ?  
    
উত্তরটা কোহলি ওই সাংবাদিককে কিছুটা কঠিন ভাষায়ই দিলেন। বললেন, বাংলাদেশের এমন ফলাফলে অবাক হওয়ার কী আছে? দল হিসেবে ওরা খুবই ভালো এবং ধারাবাহিক। ওদের প্লেয়াররা দায়িত্ব নিতে শিখে গেছে। এবং যে কোনো দিনই ওরা যে কোনো দলের জন্য বিপজ্জনক হয়ে উঠতে পারে। ২০১৫ বিশ্বকাপ ওরা সত্যিই অসাধারণ খেলেছে। তাছাড়া ক্রিকেটে কোনো দলকেই হালকাভাবে নিতে পারো না। আমি অন্তত বলবো, গত বেশ কয়েকটি বছর বাংলাদেশ খুবই ভালো ক্রিকেট খেলছে।

একবার দু’বার নয়, একাধিকবার বাংলাদেশের রুদ্রমূর্তি খুব কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন বিরাট। ২০০৭ বিশ্বকাপ, ২০১২ এশিয়া কাপ, ২০১৫ বিশ্বকাপ, ২০১৫ সালে ঘরের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ এবং ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে লাল-সবুজের দলের ভয়ংকর রূপটি এখনও হয়তো ভুলতে পারেননি কোহলি।

সেমিফাইনালের মঞ্চে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশকে পেয়ে মোটেও স্বস্তিতে নেই তিনি। ‘ওরা বিশ্বের সেরা আট দলের একটি। অবশ্যই ভালো ক্রিকেট খেলে বলেই আজ ওরা এখানে। ওদের দলে দারুণ দক্ষ কিছু ক্রিকেটার আছে। তাছাড়া দেশের জন্যও ওরা নিজেদের সর্বোচ্চটি উজাড় করে দেয়। জয়ের কাজটি সহজ হবে না। ’
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১৪, ২০১৭
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ