ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

মাশরাফি-সাকিবদের কোচের ‘বারণ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
মাশরাফি-সাকিবদের কোচের ‘বারণ’ সংবাদ সম্মেলনে টাইগার কোচ হাতুরুসিংহে। ছবি: বাংলানিউজ

বার্মিংহাম থেকে: প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়নস্‌ ট্রফির সেমিফাইনালে উঠে ইতোমধ্যেই ইতিহাসের জন্ম দিয়েছে টিম বাংলাদেশ। তাক লাগিয়ে দিয়েছে গোটা বিশ্বের কিংবদন্তি ক্রিকেটারদের।

সবার মুখে মুখে ফিরছে বাংলাদেশের নাম। সে নামকে আরও বহুল উচ্চারিত করার সুযোগ টাইগারদের এখনও আছে।

সেটি হল সেমিফাইনাল ম্যাচটি। যা নিজেদের করে নিতে পারলে টুর্নামেন্টের ফাইনালে উঠে ক্রিকেটে আরেকটি মাইলফলক স্পর্শ করতে পারবে লাল-সবুজের দল।
 
আর সুবর্ণ এ সুযোগটি দলের সিনিয়র-জুনিয়র ক্রিকেটারদের হাতছাড়া করতে নিষেধ করেছেন কোচ চন্দ্রিকা হাতুরুসিংহে।

‘এটি তেমন বড় কোনো ম্যাচ নয়, বরং বড় একটি সুযোগ। শুধু জুনিয়রই নয়, সিনিয়রদেরও বলবো, সুযোগটি দুই হাতে লুফে নিতে’।
 
মঙ্গলবার (১৩ জুন) বার্মিংহামের সম্মেলন কক্ষে গণমাধ্যমকে এসব কথা জানান হাতুরু নিজেই।
 
বৃহস্পতিবার (১৫ জুন) বার্মিংহামের এজবাস্টনে আইসিসি চ্যাম্পিয়নস্‌ ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে মোকাবেলা করবে বাংলাদেশ।

একথা সবাই অকপটে স্বীকার করবেন যে, ভারতের মতো শক্ত প্রতিপক্ষের বিপক্ষে সেমির এই হাইভোল্টেজ ম্যাচে জয়ের লক্ষ্যে হাতুরুসিংহে’র শিষ্যদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- এ তিন বিভাগেই ভালো খেলার কোনো বিকল্প নেই। একটি বিভাগেও যদি এর কমতি পড়ে, তাহলে কিন্তু জয়ের সেই মহাকাব্য রচনা অসম্ভব হয়ে যাবে।

টাইগার কোচের মতামতও তাই, ‘ভারতকে সেমিফাইনালে হারাতে হলে আমাদের সব বিভাগেই ভালো খেলতে হবে। কোনো বিভাগেই ভালো পারফরমেন্সের কমতি হলে হবে না’।
 
চ্যাম্পিয়নস্‌ ট্রফির সেমিফাইনালের মঞ্চে ভারতের মতো সমৃদ্ধ ব্যাটিং লাইনআপের দলকে হারাতে হলে ভালো বোলিংয়ের বিকল্প নেই। কোহলি, ধাওয়ান, শর্মাদের মতো মারকুটে ব্যাটস্‌ম্যানদের দ্রুত প্যাভিলিয়নে ফেরাতে না পারলে জয়ের কাজটি কঠিন হয়ে যাবে।

তবে উল্লেখ করার মতো বিষয় হচ্ছে- কোচ তার বোলারদের নিয়ে দারুণ আশাবাদী।

‘আমি সব সময় বলেছি, আমার ছেলেদের বোলিং সামর্থ্য অন্য যেকোনো দলের চেয়ে ভালো। কিন্তু আমি ভারতকেও ছোট করে দেখছি না। তাদের বোলিং আক্রমণও খুবই ভালো। তবে আমাদের চার পেসারের বৈচিত্র্যময় বোলিংয়ে যেকোনো দিনই যেকোনো কিছু হতে পারে’- সংবাদ সম্মেলনে বলেন হাতুরুসিংহে।
 
তবে তাই হোক- বার্মিংহামে টাইগারদের চ্যাম্পিয়নস্‌ ট্রফির সেমিফাইনাল জয়ের গর্জন আছড়ে পড়ুক ১৬ কোটি মানুষের ছোট্ট বদ্বীপ বাংলাদেশেও।      
 
বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
এইচএল/এএসআর

** ভারত অন্য আট-দশটা দেশের মতোই, চাপ নেই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ

welcome-ad