ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিজেকে ফিরে পেতে মরিয়া ‘ফিজ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুন ১২, ২০১৭
নিজেকে ফিরে পেতে মরিয়া ‘ফিজ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বার্মিংহাম থেকে: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে এখনও ভয়ঙ্কর রূপে ফিরতে পারেননি কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। টুর্নামেন্টে এই পর্যন্ত খেলা তিন ম্যাচে তার উইকেট সংখ্যা মাত্র ১টি। গত ৯ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র উইকেটটি তিনি থলিতে পুড়েছেন।

নিজের বোলিং নিয়ে তুষ্ট হতে পারেননি এই বাঁহাতি পেস ওয়ান্ডার। তাই নিজেকে ফিরে পেতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন, ‘শেখার শেষ নেই।

আমার কাটার বল দেশের উইকেটে বেশি ভালো হয়। এখানে তত ভালো হচ্ছে না। তবে আমি চেষ্টা করে যাচ্ছি ভালো করার। ’

সোমবার (১২ জুন) বার্মিংহামে নিজেকে নিয়ে এমন মন্তব্য করেন মোস্তাফিজ।

এদিকে চ্যাম্পিয়নস ট্রফির তিন ভেন্যু ওভাল, বার্মিংহাম ও কার্ডিফে বাংলাদেশের ম্যাচে টাইগার সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ১ জুন ইংল্যান্ডের বিপক্ষে সমর্থকদের সংখ্যাটি প্রায় সমান হলেও অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে টাইগার সমর্থকদেরই দাপট লক্ষ্য করা গেছে।

আর ভক্তদের এমন উপস্থিতির কারণ হিসেবে মোস্তাফিজ মনে করেন ক্রিকেট এবং দেশের প্রতি ভালবাসার প্রবল টান, ‘দেশের খেলা হচ্ছে বলেই তো তারা আসছেন। ক্রিকেটকে ভালোবাসে বলেই আসেন। আমাদেরকে ভালোবাসেন বলেই আসেন। আমরা চেষ্টা করি তাদের সম্মান রক্ষা করতে। ’

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরেই আপন বোলিং নৈপুণ্যে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু এক বছর যেতে না যেতেই তাকে ইনজুরি পেয়ে বসে। গত বছর ইংল্যান্ডে কাউন্টি খেলতে এসে কাঁধে ব্যথা পেয়ে প্রথমবারের মতো ইনজুরিকে আলিঙ্গন করেন।

সেই ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই আবার এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোমরে ব্যথা পেয়ে সিরিজ থেকে ছিটকে যান। যা তাকে খেলতে দেয়নি ফেব্রুয়ারিতে ভারত সিরিজেও। তবে গেল মার্চে শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবার বল হাতে ফেরেন তিনি।

তার বোলিং ধারের এতটুকু কমতি ছিল না সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজেও। তিন ম্যাচে বল করে থলিতে পুড়েছেন ৭টি উইকেট। এই পর্যন্ত খেলা ২১টি ওয়্নাডে থেকে তার উইকেট সংখ্যা ৪৪টি।

স্থানীয় সময়: ১৭০৩ ঘণ্টা, ১২ জুন ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ