ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

মাশরাফির কাছে সাকিব-রিয়াদ জুটি ‘অতিমানবীয়’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ৯, ২০১৭
মাশরাফির কাছে সাকিব-রিয়াদ জুটি ‘অতিমানবীয়’ সংবাদ সম্মেলনে মাশরাফি

কার্ডিফ থেকে: নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসান ও মাহমুদল্লাহ রিয়াদের গড়া ২২৪ রানের রেকর্ড জুটিকে ‘অতিমানবীয়’ আখ্যা দিলেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা।
৩৩ রানে দল ৪ উইকেট হারানোর পর সাকিব ও মাহমুদুল্লাহ রিয়াদই যে নিউজিল্যান্ডের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যে এতোটা সহজে পৌঁছে দেবেন সেটা ভাবতেই পারেননি ম্যাশ।

‘সত্যি কথা বলতে ওই সময় (৩৩/৪ উইকেট) আমার পক্ষে এটা ভাবা কঠিন ছিল যে ওরাই দলকে জিতিয়ে দেবে। কিন্তু ওরা যখন ২শ করে ফেললো তখন আমি বিশ্বাস করতে শুরু করেছি।

কারণ আমি জানতাম ওরা দু’জন পার্থক্য তৈরি করে দিতে পারে এবং অতীতে একাধিকবার করেছে। ’

শুক্রবার (৯ জুন) কার্ডিফে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

দলের প্রয়োজনীয় মুহূর্তে ব্যাট হাতে এর আগেও রিয়াদকে এমন প্রতিরোধ গড়তে দেখা গিয়েছিল ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে। ৯ মার্চ অ্যাডিলেড ওভালে রিয়াদের করা ১০৩ রানে ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। একই টুর্নামেন্টে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ১২৮ রানের ঝলমলে ইনিংস। আর সাকিবতো করেছেনই।
 
সংবাদ সম্মেলনে তাই বিষয়টি অকপটেই স্বীকার করলেন মাশরাফি। ‘রিয়াদ এমন ইনিংস গত বিশ্বকাপে খেলেছে, সাকিবও খেলেছে। এ জাতীয় ইনিংস এবারই প্রথম নয়। আমার মনে হয় এটা দারুণ। ’

সত্যিইতো তাই, ১২ বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতে ‘লাকি ভেন্যু’ কার্ডিফে সাকিব-রিয়াদ দলকে যে অবিস্মরণীয় জয় এনে দিলেন তাতে এই দুই টাইগারের জন্য দারুণ বিশেষণটি নিশ্চয়ই আরোপিত নয়। এই কার্ডিফেই অস্ট্রেলিয়াকে প্রথম হারিয়েছিলো বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, জুন ৯, ২০১৭
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ