ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে ম্যাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুন ৯, ২০১৭
ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে ম্যাশ মাশরাফি বিন মর্তুজা

কার্ডিফ থেকে: চ্যাম্পিয়নস ট্রফির বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডের দুর্দান্ত বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা। ২৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাউদির পেস তোপে যখন ৩৩ রানে নেই ৪ উইকেট, তখন জয় হয়ে উঠেছিলো অধরা স্বপ্ন। চরম বিপর্যয়ের মুখে ত্রাতা হয়ে সেসময় হাজির হলেন সাকিব-রিয়াদ। রেকর্ড ২২৪ রানের জুটি গড়ে মাঠ ছাড়লেন জয় নিয়ে।

এদিন সাকিব তুলে নিয়েছেন ক্যারিয়ারের সপ্তম ও রিয়াদ তুলে নিয়েছেন তৃতীয় সেঞ্চুরি। অবশ্য শেষ পর্যন্ত ব্যাটে থাকতে পারেননি সাকিব।

১১৪ রানে ফিরেছেন টিম সাউদির বলে বোল্ড আউট হয়ে।

তবে সাকিব ফিরে গেলেও রিয়াদ ছিলেন শেষ পর্যন্ত। খেলেছেন অপরাজিত ১০২ রানের ইনিংস।  

তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগাররা এ জয় পেলেও এখনই সেমিফাইনালের টিকিট মিলছে না তাদের। তাকিয়ে থাকতে হচ্ছে শনিবার (১০ জুন) বার্মিংহামে অনুষ্ঠেয় স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচের দিকে।

জয়ের পরেও সেমিফাইনালের জন্য এমন অপেক্ষা কেমন লাগছে? ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জানতে চাওয়া হয়েছিল টাইগার দলপতি মাশরাফির কাছে।

উত্তরটি বেশ সাবলিলভাবেই দিলেন টাইগার দলপতি। ‘আলাদাভাবে ভাবার কিছু নেই। গতকালও এই ম্যাচ নিয়ে যেটা ভাবছিলাম তাতে আজকের ম্যাচের পর বেশ স্বস্তি লাগছে। আমাদের কাজটি আমরা অন্তত করতে পেরেছি। কেননা জয়টা খুবই প্রয়োজনীয় ছিলো। এখন টুর্নামেন্টের প্রোটোকল অনুযায়ী ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। ’

ইংলিশ-অজিদের ম্যাচ নিয়ে ম্যাশ আরও বলেন, অবস্থা যেমন তাতে তাকিয়ে থাকতে হচ্ছে। দেখা যাক ওখানে কী হয়। আমি এর আগেও বলছি যে, আমরা গত তিন বছরে দারুণ এগিয়েছি। তবে হ্যাঁ, এমন পারফরমেন্স আগামীতেও আমাদের দলকে আরও বড় বড় জয় পেতে অনুপ্রাণিত করবে। এবছরই আমাদের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। তাছাড়া ২০১৯ সালে বিশ্বকাপও রয়েছে, যেখানে এমন জয়ের অভিজ্ঞতা আমরা দারুণভাবে কাজে লাগাতে পারবো।

দলের এই পারফরমেন্সে মনে হয় আপনারা সেমিফাইনালে খেলার সামর্থ্য রাখেন? গণমাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, সেমিফাইনালের ব্যাপারে আমি এখনও নিশ্চিত নই। তবে হ্যাঁ, অবশ্যই আমরা সেমিফাইনালে খেলতে চাই। এবং সেখানে যেতে পারলে মনে হয় গ্রুপ পর্বের তিন ম্যাচের চাইতেও ভালো ক্রিকেট খেলবো। আর সেজন্য আমাদের ১০ জুনের ম্যাচটির দিকে তাকিয়ে থাকতে হচ্ছে। ’
 
এরআগে শুক্রবার (৯ জুন) কার্ডিফে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাটে নেমে রস টেইলরের ৬৩ ও কেন উইলিয়ামসনের ৫৭ রানে ভর করে ২৬৫ রানের সংগ্রহ পায় ব্ল্যাক ক্যাপসরা।

বাংলাদেশের হয়ে বল হাতে মোসাদ্দেক ৩টি, তাসকিন ২টি এবং রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন ১টি করে উইকেট।

স্থানীয় সময়: ২০৪৭ ঘণ্টা, ৯ জুন ২০১৭
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ