ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

দলের ‘প্রয়োজন’ মুহূর্তে রিয়াদের তৃতীয় সেঞ্চুরি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুন ৯, ২০১৭
দলের ‘প্রয়োজন’ মুহূর্তে রিয়াদের তৃতীয় সেঞ্চুরি মাহমুদুল্লাহ রিয়াদ

কার্ডিফ থেকে: দলের দুঃসময়ে সাকিবের পাশাপাশি দারুণ সেঞ্চুরি করে দলকে জেতালেন মাহমুদুল্লাহ রিয়াদ। চার উইকেট হারিয়ে দল চাপে থাকলেও সতর্ক ব্যাটিংয়ে রানের গতি খুব শ্লথ হতে দেননি মাহমুদুল্লাহ। এরই মধ্যে হাঁকিয়েছেন চার-ছয়।

ওয়ানডেতে টাইগার মিডল অর্ডার ব্যাটসম্যান মাহদুল্লাহ সব শেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে, ইংল্যান্ডের বিপক্ষে। এর প্রায় দুই বছর পর কার্ডিফে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় শতকের দেখা পেলেন রিয়াদ।

সেঞ্চুরি তুলে নিতে রিয়াদ বল খেলেছেন ১০৭টি। যেখানে চারের মার ছিল ৮টি ও ৬ ছিল ২টি।

এরআগে শুক্রবার (৯ জুন) কার্ডিফে জয়ের জন্য কিউদের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশ ইনিংসের শুরুতেই সাউদির পেস তোপে দলীয় ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে যখন ব্যাকফুটে তখন পঞ্চম উইকেটে সাকিবের সঙ্গে জুটি গড়েন রিয়াদ।
 
লড়াকু ব্যাটে ব্ল্যাক ক্যাপস বোলারদের জবাব দিচ্ছিলেন শুরু থেকেই।

আর এমন ইতিবাচক ব্যাটিংয়ে ৩১তম ওভারের একেবারে শেষ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১৮তম অর্ধশতক। অর্ধশতক তুলে নিতে রিয়াদ বল খেলেন ৫৮টি। যেখানে চারের মার ছিল ৪টি আর ছয়ের মার ছিল ১টি।
 
বাঁচা-মরার এ ম্যাচে অর্ধশতক তুলে নেওয়ার পর দারুণ ধৈর্য আর সাহসী পদক্ষেপে কিউই বোলারদের মোকাবেলা করে তুলে নেন ওয়ানডেতে নিজের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি।

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, জুন ১০, ২০১৭
এইচএল/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ