ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুস্তাফিজকে চাপমুক্ত রাখার পরামর্শ মাশরাফির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুন ৮, ২০১৭
মুস্তাফিজকে চাপমুক্ত রাখার পরামর্শ মাশরাফির মুস্তাফিজ

কার্ডিফ থেকে: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরে ঠিক চেনারুপে আবির্ভূত হতে পারেননি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এরই মধ্যে টুর্নামেন্টের মূল পর্বের দুটি ম্যাচ খেলেছেন ‘ফিজ’। কিন্তু একটিতেও উইকেটের দেখা পাননি। দলের অন্যতম নির্ভরযোগ্য বোলার তিনি। কিন্তু এমন গুরুত্বপূর্ণ আসরে তিনি যখন উইকেটশূন্য থাকবেন অবশ্যই বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে কথা উঠবে সেটাই স্বাভাবিক।

কিন্তু মুস্তাফিজের এমন উইকেট শূন্যতায় মাশরাফি কিছুই মনে করছেন না। বরং তিনি পরামর্শ দিচ্ছেন মোস্তাফিজের ওপর যেন কোনভাবেই চাপ তৈরি করা না হয়।



বৃহস্পতিবার (৮ জুন) কার্ডিফের মিডিয়া সেন্টারে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, মুস্তাফিজ অবশ্যই পেস বোলিংয়ে সেরাদের একজন। সবসময়ই যা বিশ্বাস করি। ওর ওপর অপ্রয়োজনীয় চাপ দেয়া ঠিক হবে না। এখনও শেখার অনেক কিছু আছে।

ইংল্যান্ড, ওয়েলসের উইকেটে মোস্তাফিজকে কিছুটা অনভিজ্ঞ উল্লেখ করে টাইগার দলপতি আরও বলেন, এ ধরনের উইকেটে কাটার ধরে কম। কিভাবে বোলিং করতে হবে এখানে, সেটাও শিখবে আস্তে আস্তে। এখনই সব শিখে ফেলবে না। বয়স তো মোটে ২০-২১। হয়ত দু’বছর পর যখন বিশ্বকাপ খেলতে আসবে এখানে, তখন হয়ত এখনকার অভিজ্ঞতা কাজে লাগবে-এই উইকটে কিভাবে বোলিং করতে হয়। তখন আরও বেশি ভালো বোলার হয়ে আসবে মুস্তাফিজ।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরেই আপন বোলিং নৈপুণ্যে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু এক বছর যেতে না যেতেই তাকে ইনজুরি পেয়ে বসে। গত বছর ইংল্যান্ডে কাউন্টি খেলতে এসে কাঁধে ব্যথা পেয়ে প্রথমবারের মত ইনজুরিকে আলিঙ্গন করেন।

সেই ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই আবার এবছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোমরে ব্যাথা পেয়ে সিরিজ থেকে ছিটকে যান। যা তাকে খেলতে দেয়নি ফেব্রুয়ারিতে ভারত সিরিজও। তবে গেল মার্চে শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবার বল হাতে ফিরেছেন তিনি।

তাঁর বোলিং ধারের এতটুকু কমতি ছিল না সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজেও। তিন ম্যাচে বল করে থলিতে পুড়েছেন ৭টি উইকেট। এই পর্যন্ত খেলা ২০টি ওয়ানডেতে তার সর্বমোট উইকেট সংখ্যা ৪৩টি।

স্থানীয় সময়: ১৭৩১ ঘণ্টা, ৮ জুন ২০১৭
এইচএল/কেজেড/জেডএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

welcome-ad
welcome-ad