ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির অপেক্ষা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ৮, ২০১৭
মাশরাফির অপেক্ষা চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসরে প্রথম জয়ের জন্য মুখিয়ে আছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা

কার্ডিফ থেকে: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ যেদিন ঘোষণা করা হলো সেদিন থেকে সবাই একটি সত্যি অনুধাবন করেছেন, আর সেটি হলো; টুর্নামেন্টের মৃত্যুকূপে পড়েছে বাংলাদেশ। সেই মৃত্যুকূপ থেকেও জয়ের লক্ষ্যে চ্যাম্পিয়নস ট্রফির শুরু থেকেই নিজেদের শতভাগ দিয়ে আসার অবিরাম চেষ্টা করে যাচ্ছে লাল-সবুজের দল। কিন্তু ঠিক যেন হচ্ছে না!

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩০৫ রানের বড় সংগ্রহের পরেও হলো না। হয়নি অস্ট্রেলিয়ার বিপক্ষেও।

তবে একথা অনস্বীকার্য যে সেদিনের বৃষ্টিই বাংলাদেশকে টুর্নামেন্টে টিকিয়ে রেখেছে। তবে এই পাওয়াকে আক্ষরিক অর্থে পাওয়া বলতে নারাজ মাশরাফি।

তাই তিনি একটি সুযোগের জন্য অধীর অপেক্ষায় বসে আছেন টাইগার অধিনায়ক। সেই সুযোগটি অবশ্যই জয়ের। গেল দুটি ম্যাচে তিনি এ সুযোগটি পাননি। নিউজিল্যান্ডের বিপক্ষে যদি পান তাহলে অবশ্যই তা লুফে নেবেন বলে আশ্বস্ত করলেন।

‘চ্যাম্পিয়নস ট্রফি যখন খেলতে আসি তার আগেই আমরা নিশ্চিত ছিলাম যে এখানে জিততে হলে আমাদের সেরা খেলাটি খেললেই হবে না এক্সট্রা অর্ডিনারি খেলতে হবে। কারণ এই উইকেটে ইংল্যান্ড যদি ওদের সেরা খেলাটি খেলে ওদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করা কঠিন হবে। এমনকি অস্ট্রেলিয়াও। কিন্তু এটা নিশ্চিত যে সুযোগ তৈরি হলে আমরা যে কোন দলকেই হারাতে পারি। এখনও একটি ম্যাচ বাকি। আমরা এখনও ইতিবাচক ভাবছি। যদি কোন সুযোগ পাই তাহলে চেষ্টা করবো যেন ম্যাচটি আমাদের হাত থেকে হাতছাড়া না হয়। ’

বৃহস্পতিবারা (৮ জুন) কার্ডিফের সম্মেলন কক্ষে গণমাধ্যমকে এসব কথা জানান মাশরাফি। চ্যাম্পিয়নস ট্রফির শুরু থেকেই টাইগার দলের মিডল অর্ডার ব্যাটসম্যানেদের ফর্মহীনতা কারও চোখই এড়িয়ে যায়নি। ওপেনার তামিম ইকবাল ছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান এখনও তাদের সেরা খেলাটি খেলতে পারেননি। অবশ্য মুশফিকুর রহিম প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৭৯ রানের একটি ইনিংস খেললেও দ্বিতীয় ম্যাচে আবার তিনি নিভে গেলেন!  

তবে মাশরাফির বিশ্বাস গুরুত্বপূণ এই ম্যাচে সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক তিনজন ঠিকই জ্বলে উঠবেন,  ‘মুশফিক, মাহমুদউল্লাহ, সাকিব এই তিনজনই আমাদের গুরুত্বপূর্ণ প্লেয়ার। ওরা যদি অবদান রাখতে পারে তাহলে আপনারা দেখেছেন যে আমরা হারা ম্যাচও জিতেছি। ওরা যেমন ছিল তেমনই আছে। গুরুত্বপূর্ণ মুহূর্তে যেন সেরা ক্রিকেট খেলতে পারে সেভাবে ফোকাস হচ্ছে। কালকে ওরা ভালো খেলবে এবং ম্যাচটা আমাদের দিকে আসবে। ’     

তবে তাই হোক। সাকিব, তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিকের জ্বলে উঠার মধ্য দিয়ে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের জয়ের অপেক্ষার অবসান হোক।

স্থানীয় সময়: ১৫৪৬ ঘণ্টা, ৮ জুন, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

welcome-ad