ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেমিফাইনাল নয়, তামিমের চিন্তায় কিউই বধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ৭, ২০১৭
সেমিফাইনাল নয়, তামিমের চিন্তায় কিউই বধ অনুশীলনের ফাঁকে তামিম ইকবাল

কার্ডিফ থেকে: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এ গ্রুপে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচের আগে সবাই বসেছেন সেমিফাইনালের সমীকরণ নিয়ে। তবে বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল সেমিফাইনালের সমীকরণ নিয়ে চিন্তিত নন, কিউইদের বিপক্ষে জয় পেতেই মরিয়া তিনি।

শেষ ম্যাচে ব্ল্যাক ক্যাপসদের হারাতে পারলে এবং ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া হেরে গেলে সরল হিসাবেই টাইগারদের শেষ চারের সব সমীকরণ মিলে যাবে।

তাই সেদিকেই মনোযোগী টাইগারদে মাস্টারব্লাস্টার ব্যাটসম্যান তামিম ইকবাল।

তিনি বলেন, সেমিফাইনালে কোয়ালিফাইয়ের চিন্তার চাইতে আমাদের সবার ভাবা উচিত শেষ ম্যাচটা কিভাবে জেতা যায় সেটা নিয়ে। ওই ম্যাচটা জেতার জন্য যা যা করা দরকার আমাদের ঠিকমতো তাই করতে হবে।

বুধবার (৭ জুন) কার্ডিফ স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে একথা বলেন তামিম।

চলমান আইসিসি ট্রফিতে দারুণ ফর্মে থাকা তামিম ইংল্যান্ডের মাটিতে নিজের ব্যাটিংয়ের অনুভূতি জানাতে বলেন, ইংল্যান্ডে ক্রিকেট খেলার অন্যরকম অনুভুতি। এখানকার দর্শক সমর্থকদের উল্লাস বাংলাদেশের উল্লাসের মতোই। আমরা দুই খেলায় দেখেছি সবচাইতে বেশি উল্লাস আমাদের জন্যই ছিল। কিন্তু আমরা তাদের সেরকম ক্রিকেট উপহার দিতে পারিনি। সব কিছুই ঠিক ছিল কিন্তু আমরাই ভালো ক্রিকেট খেলতে পারিনি।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই ব্যাট হাতে দুর্দান্ত খেলছেন লাল-সবুজের বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। ১ জুন ওভালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলেন ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ জুন মাত্র ৫ রানের জন্য ক্যারিয়ারের দশম ওয়ানডে শতক বঞ্চিত হয়ে ৯৫ রানে সাজঘরে ফেরেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। এর আগে ২৭ মে বার্মিংহামে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তার ব্যাট থেকে আসে ১০২ রান।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ০৭, ২০১৭
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ