ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিম বন্দনায় মাশরাফি

মহিবুর রহমান, স্পেশাল করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুন ৫, ২০১৭
তামিম বন্দনায় মাশরাফি মাশরাফির তামিম বন্দনা

লন্ডন থেকে: এইতো সেদিন ইংল্যান্ডের ওভালে ইংলিশদের বিপক্ষে ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেললেন তামিম ইকবাল। এর আগে বার্মিংহামে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেললেন ১০২ রানের ইনিংস।

বাংলাদেশের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৫ রানের জন্য ক্যারিয়ারের দশম ওয়ানডে শতক বঞ্চিত হয়ে ৯৫ রানে ফিরেছেন এই টাইগার ব্যাটসম্যান। তাইতো সতীর্থ অধিনায়ক মাশরাফির এমন প্রশংসা।

‘আপনি যদি ওর শেষ আটটা ম্যাচ দেখেন সেখানে তো বটেই পাকিস্তানের বিপক্ষে অনুশীলন ম্যাচেও সে ১শ’ করেছে। শ্রীলঙ্কায় ১শ’ করে এসেছে। বিশ্বের ক্লাসিক ব্যাটসম্যানরা ফর্মে থাকলে যেভাবে খেলে ও ঠিক সেভাবে ব্যাটিং করছে। ফর্ম বলতে মূলত এটাকেই বোঝায়। ’ সোমবার (৫ জুন) কেনিংটন ওভালের মিডিয়া মিক্সড জোনে তামিমকে এমন প্রশংসায় ভাসান ‘ম্যাশ’।  

এসময় তামিম উড়ন্ত ফর্মে আছে উল্লেখ করে লাল-সবুজের এই দলপতি আরও বলেন। ‘পরপর দুইটা ম্যাচে বিশ্বের সেরা দুইটি দলের বিপক্ষে ও যেভাবে ব্যাটিং করেছে এটা ওর উড়ন্ত ফর্ম প্রমান করে। ও যে ফর্মে আছে তার সঠিক ব্যবহারটাই করছে। বোলারদের ক্রমাগত চার্জ করা, সামনে এগিয়ে আক্রমন করা সব কিছুই ওর মধ্যে আছে। ওর সামনে থেকে উইকেট পড়ে যাচ্ছে তাতেও ভড়কে যাচ্ছে না। ’

সত্যিইতো তামিম ইকবালের ব্যাট হাসলে বাংলাদেশ হাসে তার প্রমাণ আগেতো বটেই চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি এই আসরে এসেও মিলছে।

বাংলাদেশ সময়: ০৪১৬ ঘণ্টা, ৫ জুন ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ