ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়ন্স ট্রফির আশাটুকু বেঁচে রইলো টাইগারদের

মহিবুর রহমান, স্পেশাল করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুন ৫, ২০১৭
চ্যাম্পিয়ন্স ট্রফির আশাটুকু বেঁচে রইলো টাইগারদের চ্যাম্পিয়ন্স ট্রফির আশাটুকু বেঁচে রইলো টাইগারদের

লন্ডন থেকে: প্রায় তিন ঘণ্টা বৃষ্টিতে খেলা বন্ধ থাকার পর অবশেষে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার  আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হল। আর এর ফলে দুই দলের মধ্যকার পয়েন্ট ১ করে ভাগাভাগি করে দেয়া হল যা বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বাঁচিয়ে রাখলো।

কেননা কার্ডিফে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ নিউজিল্যান্ডকে হারাতে পারলে আর নিজেদের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেলে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠে যাবে টাইগাররা।

এর আগে সোমবার (৫ জুন) কেনিংটন ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচে দিনের প্রথম বৃষ্টি হানা দিয়েছিল বাংলাদেশের ব্যাটিং ইনিংসের শেষে।

আর দ্বিতীয় দফায় হানা দিল অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসের ১৬ ওভার শেষে।

স্থানীয় সময় রাত ১০টা ১৫ মিনিট পর্যন্ত কাট অফ টাইম ধরা হয়। এর মধ্যে ম্যাচ শুরু হয়ে অস্ট্রেলিয়া ২০ ওভার পর্যন্ত খেলতে পারলেই বৃষ্টি আইনে তারা জয়ী বলে ঘোষিত হত। কিন্তু বৃষ্টির তীব্রতা বাড়তে থাকায় তার প্রায় ঘন্টাখানেক আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়।

এদিনের শুরুতে কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আর ব্যাটিংয়ে নেমে ওপেনার তামিম ইকবালের ৯৫ রানে ৪৪.৩ ওভারে ১৮২ রান সংগ্রহ করে লাল-সবুজের দল।

অজিদের হয়ে বল হাতে মিচেল স্টার্ক ৪টি, অ্যাডাম জাম্পা ২টি আর হ্যাজেলউড, কামিন্স, হেড ও হেনরিকেস নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্যে খেলতে নামা অস্ট্রেলিয়া অষ্টম ওভারের একেবারে শেষ বলে দলীয় ৪৫ রানে অ্যারন ফিঞ্চের উইকেটটি হারায়। ওই একটি মাত্র উইকেট হারিয়ে ১৬ ওভারে সংগ্রহ করে ৮৩ রান। বাংলাদেশের হয়ে অজিদের একমাত্র উইকেটের শিকারি ছিলেন রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, ৬ জুন ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ