ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পাওয়া হলো না তামিমের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ৫, ২০১৭
ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পাওয়া হলো না তামিমের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পাওয়া হলো না তামিমের-ছবি:সংগৃহীত

লন্ডন থেক: আর মাত্র ৫টি রানের জন্য আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পাওয়া হল না টাইগার ওপেনার তামিম ইকবালের।

১ জুন টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেয়ার পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত প্রত্যয় ও লড়াকু ব্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিমের ব্যাট জ্বলে উঠেছিল। যা তাকে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির হাতছানি দিচ্ছিলো।

কিন্তু হলো না। ৪৩তম ওভারে মিচেল স্টার্কের একেবারে প্রথম ডেলিভারিটি লং লেগে ক্যাচ তুলে দিলেন হ্যাজেলউডের হাতে। ব্যাস ফিরে গেলেন ৯৫ রানে। আর এই রান তুলতে তিনি খেলেছেন ১১৪টি বল যেখানে চারের মার ছিল ৬ টি ও ছ’য়ের মার ছিল ৩টি।

তবে এই সেঞ্চুরি করতে পারলে এটি তামিমের ওয়ানডে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হত। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম। এর আগে তিনি অজিদের বিপক্ষে ক্রিকেটের কোন ফরম্যাটেই শতকের দেখা পাননি।

এর আগে বুধবার (৫ জুন) কেনিংটন ওভালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৪তম ওভারের তৃতীয় বলে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের ৩৭তম অর্ধশতক। যা তুলে নিতে তিনি খেলেছেন ৫টি চার ও একটি ছ’য়ের মার। মোট বল সংখ্যা ছিল ৭০ রান।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ৫ জুন ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ