ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লন্ডন হামলায় শঙ্কিত নন মাশরাফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুন ৪, ২০১৭
লন্ডন হামলায় শঙ্কিত নন মাশরাফি সংবাদ সম্মেলনে মাশরাফি/ছবি: বাংলানিউজ

লন্ডন থেকে: লন্ডনে সন্ত্রাসী হামলার ঘটনায় শোক‍ার্ত হলেও সেখানে চলমান আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা চালিয়ে যাওয়া নিয়ে শঙ্কিত নন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এমন ঘটনা সারা বিশ্বেই ঘটছে, এ ঘটনার পরেও টুর্নামেন্টে খেল‍া চালিয়ে যাওয়া দলগুলোর জন্য একটি শিক্ষা হয়ে থাকবে বলেও মত‍ামত দেন তিনি।

মাশরাফি বলেন, এটা নিয়ে চিন্তার কিছু নেই।

বরঞ্চ আমাদের ক্রিকেটের জন্য এটা ভালো হলো। অনেক সময় এ ধরনের ঘটনায় আমাদের দেশে খেলা হয় না। কিন্তু আমরা ঠিকই খেলছি। সেটা সবাই দেখছে। এতে করে এখানে অংশ নেওয়া দলগুলো আরও সাহস পাবে।

রোববার (৪ জুন) কেনিংটন ওভালে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাংলাদেশ দলের অধিনায়ক।
বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা/ছবি: বাংলানিউজবাংলাদেশে নিরাপত্তার ঝুঁকি আছে এমন অজুহাত দেখিয়ে গত বছরের অক্টোবরে ইংল্যান্ডের সাথে বাংলাদেশ সফরে আসেনি ইংলিশ ওয়ানডে অধিনায়ক এউইন মর্গান ও ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেইলস।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালে লন্ডনে সন্ত্রাসী হামলার বিষয়টি দেখে ওই দুই ইংলিশ ব্যাটসম্যানের বোধের উদয় হবে বলে মনে করেন মাশরাফি।

তিনি বলেন, আমাদের দেশে মর্গান ও অ্যালেক্স হেইলস যাননি। এখন তারাও বুঝবে তাদের দেশে এমন পরিস্থিতির মধ্যেও টুর্নামেন্ট হচ্ছে।

লন্ডন ব্রিজ ও বরো’তে সন্ত্রাসী হামলার সময় বাংলাদেশ দলের সদস্যরা টিম হোটেলে ছিলেন বলে সাংবাদিকদের জানান লাল-সবুজের অধিনায়ক।

আমরা তখন হোটেলে ছিলাম। ওখানকার নিরাপত্তা ভালোই আছে। এ ধরনের ঘটনা পৃথিবীর সব জায়গাতেই ঘটছে, যোগ করেন মাশরাফি।

গত ২২ মে ম্যানচেস্টারের কনসার্টে সন্ত্রাসী হামলার রেশ কাটতে না কাটতেই শনিবার (৩ জুন) রাতে লন্ডন ব্রিজ ও পার্শ্ববর্তী বরো এলাকায় সন্ত্রাসী হামলায় ইতোমধ্যে ১০ জন প্রাণ হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ