ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সাকিবের দিকে তাকিয়ে মাশরাফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, জুন ৪, ২০১৭
সাকিবের দিকে তাকিয়ে মাশরাফি সাকিবের দিকে তাকিয়ে মাশরাফি

লন্ডন থেকে: বেশ কিছু দিন হয়ে গেল সাকিবের ব্যাটে রান নেই, বলও নির্বিষ। গেল ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ২১৭, মার্চে শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্টে ১১৬, তার আগের মাসে হায়দ্রাবাদে ভারতের বিপক্ষে তার ৮২ রান নিশ্চয়ই দলের প্রয়োজনে ভূমিকা রেখেছিল।

এসবই টেস্টের গল্প, কিন্তু ওয়ানডেতে সাকিব সবশেষ কবে সেঞ্চুরি করেছেন সেটা বের করতে হলে হয়তো বেশ ঝামেলায় পড়তে হবে। সাকিবের ব্যাট থেকে সবশেষ এ বছরের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৭২ রান এসেছিল।

ওই শেষ এরপর শ্রীলঙ্কার বিপক্ষে আরও দুটি ওয়ানডে গেল, আয়ারল্যান্ড সিরিজ গেল, চ্যাম্পিয়নস ট্রফির দুটি প্রস্তুতি ম্যাচের পর শেষ হয়ে গেল প্রথম ম্যাচটিও, কিন্তু সাকিব কোথায়?

তাই ব্যাটে বলে সাকিবের ফেরা নিয়ে টাইগার দলপতি মাশরাফিকে মনে হলো তিনি মোটামুটি মুখিয়ে আছেন, ‘সাকিব খারাপ করলে এই টুর্নামেন্ট আমাদের জন্য কঠিন হবে। কিন্তু সাকিব ফিরে আসবে কি না বা সে দলের সেরা প্লেয়ার কী না, সেটা নিয়ে আমাদের সন্দেহ নেই। ওর পর্যায়ে না খেলতে পারলে দলের অন্যান্যদের অবদান বাড়াতে হবে। ’

রোববার (৪ জুন) কেনিংটন ওভালে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সাকিব প্রসঙ্গে এসময় তিনি আরও বলেন, ‘বড় আসরে দলের বড় প্লেয়ার ফর্মে থাকাটা সবসময়ই সৌভাগ্যের ব্যাপার। সাকিব সবসময়ই পারফর্ম করে এসেছে। তবে এটাও ঠিক যে সাকিব যেটা চাচ্ছে সেটা হয়তো হচ্ছে না। শেষ ম্যাচে দেখেন সে যখন বোলিং করছে তখন সেরাটা দেওয়ার চেষ্টা করছিলো। তবে, উইকেট একটা ব্যাপার। ’

উল্লেখ্য, সাকিবের সবশেষ ১০ ম্যাচের পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে ব্যাটে তার সর্বোচ্চ রান ৪৪, যা তিনি সংগ্রহ করেছিলেন ১০ মে, বেলফাস্টে, আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। আর তার সবশেষ ১টি উইকেট তিনি নিয়েছেন গত ২৭ মে বার্মিংহামে, পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে। বল হাতে সাকিব সবশেষ ৪ উইকেট শিকার করেছেন মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে।       
 
স্থানীয় সময়: ১৫৩১ ঘণ্টা, ৪ জুন ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ