ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুত বাংলাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ৩, ২০১৭
অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুত বাংলাদেশ অস্ট্রেলিয়া ম্যাচ সামনে রেখে অনুশীলনে টিম বাংলাদেশ/ছবি: সংগৃহীত

লন্ডন থেকে: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হার মানতে হয়েছে। এমতাবস্থায় টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই!

বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হয়। ১ পয়েন্ট করে পায় দু’দল।

সেমির আশা বাঁচিয়ে ‍রাখতে আগামী ৫ জুন (সোমবার) একই ভেন্যু লন্ডনের কেনিংটন ওভালে অজিদের মুখোমুখি হবে মাশরাফির দল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

তাই এই ম্যাচটি জিততে মুখিয়ে আছে টাইগাররা। তাছাড়া অজিদের হারিয়ে টুর্নামেন্টে ফিরতেও দলটি সবরকমের প্রস্তুতি নিচ্ছে বলে জানালেন টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান, ‘দ্বিতীয় ম্যাচের জন্য আমরা প্রস্তুত। আমরা আমাদের সেরা খেলাটিই খেলতে চেষ্টা করবো। ’

শনিবার (৩ জুন) বেরিল্যান্ডসে অনুশীলনের সময় তিনি গণমাধ্যমকে দলের প্রস্তুতি নিয়ে এসব কথা বলেন।

চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচটি বাংলাদেশ হেরে গেছে একথা ঠিক। সেটা দলের এক্সট্রাঅর্ডিনারি বোলিংয়ের অভাবেই হয়েছে। কিন্তু ব্যাটসম্যানরা একেবারে খারাপ খেলেছেন একথা বলা যাবে না।

হয়তো আর ৩০-৪০ রান হলে আরও ভালো হতো। টিম ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশশের হার নিয়ে টাইগার ভক্তদের এটাও বুঝতে হবে, প্রথমত; ম্যাচটি ইংল্যান্ডের মাটিতে। দ্বিতীয়ত; টিম ইংল্যান্ডও এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছে।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিকে টাইগার ব্যাটসম্যানরা আরও ক্ষুরধার নিয়েছেন বলে জানিয়েছেন সাব্বির। আর সেই ধারালো ব্যাটিং অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে উপহার দিতে পারলে অজিদের হারানো কঠিন হবে না বলেও মত তার, ‘আমাদের ব্যাটসম্যানরাও খুব ভালো ফর্মে আছে। পরের ম্যাচেও তা অব্যাহত থাকলে অস্ট্রেলিয়াকে হারানো কঠিন হবে না। ’

স্থানীয় সময়: ১৮০৭ ঘণ্টা, ৩ জুন, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ