ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিমের ক্যারিয়ারের নবম ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ১, ২০১৭
তামিমের ক্যারিয়ারের নবম ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ওভাল থেকে: অবশেষে ইংল্যান্ডকেই ক্যারিয়োরের নবম ওয়ানডে সেঞ্চুরি হাঁকানোর পথে পাথেয় করলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। দারুণ শারীরিক ভঙ্গি ও সাহসী ব্যাটে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির একেবারে প্রথম ম্যাচেই তামিমের ব্যাট জ্বলে উঠলো। যা তাকে এনে দিল দুর্দান্ত এক সেঞ্চুরি।

আর এই সেঞ্চুরি হাঁকাতে তামিম খেলেছেন১২৪টি বল। যেখানে ছিল ১১টি চার ১টি ছক্কার মার।

এটি তামিমের ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। আর ইংল্যান্ডের বিপক্ষে সব মিলিয়ে পঞ্চম। ইংলিশদের বিপক্ষে টেস্টে ৩টি ও ওয়ানডেতে এটি মিলে হলো ২টি।  ইংলিশদের বিপক্ষে টেস্টে তামিমের প্রথম সেঞ্চুরিটি এসেছিল ২০১০ সালের ২৭মে। ব্যাট হাতে খেলেছিলেন ১০৩ রানের ইনিংস।

দ্বিতীয়টি ছিল; ৪ জুন ২০১০ এ, ম্যানচেস্টারে। দলকে উপহার দিয়েছিলেন ১০৮ রানের ইনিংস। আর তৃতীয়টি ছিল গত বছর ঢাকায়। ১০৪ রান করে সফরকারী ইংল্যান্ডকে নিজের জাত চিনিয়েছিলেন।

আর ওয়ানডেতে ইংলিশদের বিপক্ষে তামিমের প্রথম সেঞ্চুরিটি এসেছিল ২০১০ সালের ফেব্রুয়ারিতে। খেলেছিলেন ১২৫ রানের অসাধারণ এক ইনিংস।

বুধবার (১ জুন) কেনিংটন ওভালে ইংল্যান্ডের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে ২২তম ওভারের শেষ বলে তুলে নিয়েছিলেন অর্ধশতক। আর এই অর্ধশতক তুলে নিতে তামিম খেলেছেন ৭টি চারের মার।

স্থানীয় সময়: ১৩১৮ ঘণ্টা, ১ জুন, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ