ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ হারলেই কথা হবে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, মে ৩১, ২০১৭
ম্যাচ হারলেই কথা হবে! সংবাদ সম্মেলনে মাশরাফি/ছবি: বাংলানিউজ

ওভাল (লন্ডন) থেকে: একথা সর্বজন বিদিত যে, কোনো সিরিজ বা টুর্নামেন্টে স্বাগতিক দলের ওপর দর্শকদের একটি বাড়তি প্রত্যাশা থাকে। বাড়তি এই প্রত্যাশা পুরো সিরিজ বা টুর্নামেন্টে দলটির ওপর অদৃশ্য একটি হিসেবে কাজ করে।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ড স্বাগতিক হওয়ায় তাদের ওপরেও শিরোপা জয়ের বাড়তি চাপ থাকাটা অস্বাভাবিক নয়। একে তো স্বাগতিক তার ওপরে দলও রয়েছে দুর্দান্ত ফর্মে।

তাই প্রত্যাশাও যেছে বহুগুণ বেড়ে।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে মেকাবেলা করবে বাংলাদেশ। স্বাগতিক হিসেবে ইংল্যান্ড চাপে থাকলেও প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ কি সম্পূর্ণ চাপমুক্ত হয়ে খেলতে পারবে? বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি তেমনটি ভাবছেন না মোটেও।

বাংলাদেশ দলের ওপর ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশার চাপ প্রসঙ্গে মাশরাফি বলেন, যখন আপনি ঘরের মাঠে খেলবেন প্রত্যাশার চাপ থাকাটা স্বাভাবিক। আর ইংল্যান্ড সম্প্রতি যেমন খেলছে তাতে অবশ্যই তাদের প্রত্যাশাটাও অনেক উঁচুতে। আমাদের ওপরও অনেক চাপ আছে, এটাই স্বাভাবিক, একটা ম্যাচ হারলে দেখবেন অনেক কথা হচ্ছে।

মঙ্গলবার (৩১ মে) ওভালের মিডিয়া সেন্টারে চ্যাম্পিয়ন্স ট্রফি উদ্বোধনী ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন মাশরাফি বিন মুর্তজা।

টাইগার দলপতির এমন মন্তব্যের সঙ্গত কারণও আছে। ২০১৫ ‍সালের ক্রিকেট বিশ্বকাপ থেকে যে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছে, সেই বাংলাদেশ এক বদলে যাওয়া দলের নাম।

তাই চ্যাম্পিয়ন্স ট্রফির এই আসরে চ্যাম্পিয়ন হয়ে শিরোপার মুকুট জেতা না হোক অন্তত প্রতিটি ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রতিপক্ষকে যদি ম্যাচে কঠিন সময়ও উপহার দিতে না পারে তাহলে হয়তো নিজ দেশের সমর্থকেরাই গালমন্দ করবেন। পাশাপাশি চোখ রাঙানির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড তো আছেই। বাংলাদেশ দলকে ঘিরে প্রত্যাশার পারদ যে এখন অনেক উঁচুতে তা ভালোভাবেই জানেন দলের কাণ্ডারি মাশরাফি।

** ইংল্যান্ডকে ফেভারিট মানছেন মাশরাফি

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ