ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডকে ফেভারিট মানছেন মাশরাফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মে ৩১, ২০১৭
ইংল্যান্ডকে ফেভারিট মানছেন মাশরাফি সংবাদ সম্মেলনে মাশরাফি। ছবি: বাংলানিউজ

ওভাল (লন্ডন) থেকে: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ইংলিশদের সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করেই স্বাগতিকদের এগিয়ে রাখছেন লাল-সবুজ দলের অধিনায়ক। তিনি বলেন, দুইটা বিষয়ের ভিত্তিতে ইংল্যান্ডই আমাদের চাইতে ফেভারিট।

কন্ডিশন এবং ফর্ম দুই বিবেচনায়ই তারা আমাদের চাইতে এগিয়ে।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে কেনিংটন ওভালের মিডিয়া সেন্টারে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সামনে কথা বলেন নড়াইল এক্সপ্রেস।

তবে ইংল্যান্ডকে এগিয়ে রাখলেও নিজ দলকে উপরে তুলে ধরতে ভুল করলেন না টাইগার দলপতি। গত দুই বছরে বিশ্ব ক্রিকেটে যে দাপুটে বাংলাদেশের আত্মপ্রকাশ ঘটেছে, চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সতীর্থদের কাছে সেই পারফরমেন্স প্রত্যাশা করছেন মাশরাফি।

‘আমি মনে করি এটা আমাদের জন্য একটা ভালো সুযোগ। পুরো পৃথিবীকে দেখানোর- আমরাও ভালো খেলছি। এটা আমাদের দক্ষতা দেখানোরও একটা সুযোগ’, বলেন আত্মবিশ্বাসী টাইগার দলপতি।

যথার্থই বলেছেন ম্যাশ। কিন্তু একই সঙ্গে তাকে ভাবতে হচ্ছে ওভালের কন্ডিশন নিয়ে। কেননা লন্ডনের বহুরূপী আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে বদলায় ওভালের প্রতিটি বলের ডেলিভারিও।

কন্ডিশনের বিরূপ পরিবর্তনের উদাহরণ দিতে গিয়ে মাশরাফি বলেন, ইংল্যান্ডের আবহাওয়ার পরিবর্তন হলে বোলিং-ব্যাটিং এমনই হয়। তেমন অভিজ্ঞতা গতকাল ভারতের বিপক্ষে ম্যাচে হয়েছে। ওদের বিপক্ষে ব্যাটিংয়ের সময় আবহাওয়া বদলেছে, সাথে সাথে বলও সুইং করে গেল।

এমন প্রতিকূল কন্ডিশনের মধ্য দিয়েই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মে ৩১, ২০১৭
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ