ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দাঁড়াতেই পারলো না টাইগাররা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ৩০, ২০১৭
দাঁড়াতেই পারলো না টাইগাররা দাঁড়াতেই পারলো না টাইগারা

ওভাল থেকে: আকাশে মেঘের আনাগোনা; সঙ্গে কনকনে ঠান্ডা বাতাস। যেন ওভালের আকাশ থেকে এখনই বৃষ্টি নামবে। এমন বৈরী আবহাওয়ায় অভ্যস্ত নয় বাংলাদেশ, সেটা সর্বজন বিদীত। তবে এমন অনভ্যস্ততা নতুন নয় বাংলাদেশের। চ্যাম্পিয়নস ট্রফি, ন্যাটওয়েস্ট সিরিজ এবং দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগেও ইংল্যান্ড সফরে এসেছে। কিন্তু এতটা হতাশাব্যঞ্জক ব্যাটিং ছিলো না সফরগুলোতে। যা চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে করলো।

কয়েকদিন আগেও এজবাস্টনে প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩৪১ রানের বিশাল সংগ্রহ  করে টাইগাররা। এরপরও ভারতের বিপক্ষে ওভালে এই হতাশাব্যঞ্জক লড়াই অনেকটাই বেমানান।

গত দুই বছর বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ নামক যে নতুন শক্তির আবির্ভাব ঘটেছে, সেই দেশের কাছে এমন ধুসর ব্যাটিং ব্যাখ্যা মেলা ভার। ভারতের দেয়া ৩২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কোহলিদের পেস তোপের সামনে দাঁড়াতেই পারলো না লাল-সবুজের ব্যাটসম্যানরা!
 
ইমরুল, সৌম্য, সাব্বির, সাকিব, রিয়াদ, রিয়াদ, সৈকত একজনও ব্যক্তিগত ১০ রানের সংগ্রহ নিয়েও মাঠ ছাড়তে পারে নি! ভারতের বিপক্ষে অনেকটাই মুখ থুবড়ে পরে টাইগারদের ব্যাটিং লাইন আপ।  

ম্যাচে একমাত্র মিরাজই যা লড়লেন। তাঁর ২৪ রানের সুবাধে বাংলাদেশের ইংনিস থেমে  যায় ৮৪ রানে। ২৩.৫ ওভারে গুটিয়ে গিয়ে মেনে নিতে হল ২৪০ রানের বড় হার। এর ফলে চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্বের শুরুটা মানসিকভাবে পিছিয়ে থেকেই করতে হচ্ছে টাইগারদের।

ভারতের হয়ে বল হাতে ভুবনেশ্বর কুমার ও উমেষ যাদব ৩টি করে এবং মোহাম্মদ শামি, হার্ডিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বীন ও জাসপ্রিত বুমরা নিয়েছেন ১টি করে উইকেট।  
 
এর আগে মঙ্গলবার (৩০মে) কেনিংটন ওভালে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠ‍ান সাকিবের দল। দলীয় ২১ রানে রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানেকে প্যাভিলনে ফেরত পাঠিয়ে ভালো শুরু উপহার দিয়েছিল টাইগাররা। কিন্তু তৃতীয় উইকেটে শিখর ধাওয়ান ও দিনেশ কার্তিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে উল্টো চাপে পড়ে বাংলাদেশ।
 
৭৭ বলে ব্যক্তিগত ৯৪ রানের সংগ্রহ নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যায় কার্তিক, সানজামুলের বলে ব্যক্তিগত ৬০ রানে মেহেদি হাসান মিরাজের তালুবন্দি হন শিখর ধাওয়ান। আর হার্ডিক পান্ডিয়া খেলেন ৫৪ বলে ৮০ রানের এক ধ্বংসত্মক ইনিংস। তাতেই ৫০ ওভারে দলটির সংগ্রহ এল ৭ উইকেটে ৩২৪ রান।     
            
বল হাতে বাংলাদেশের হয়ে রুবেল হোসেন ৩টি, সানজামুল ইসলাম ২টি ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন  ১টি করে উইকেট।  

স্থানীয় সময়: ২৩৩৯ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এইচএল

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ