ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘কাম অন, টাইগারস!’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মে ৩০, ২০১৭
‘কাম অন, টাইগারস!’ গ্যালারি থেকে সমস্বরে ভেসে আসছে চিৎকার: ‘কাম অন টাইগারস!’

ওভাল থেকে: কি অদ্ভুত ব্যাপার! ওভালের মেঘ-থমথমে আকাশের নিচে টাইগার বোলারদের মেরে বল মাঠের বাইরে নিয়ে যাচ্ছেন ভারতের ব্যাটসম্যানরা আর গ্যালারি থেকে সমস্বরে ভেসে আসছে চিৎকার: ‘কাম অন টাইগারস!’ যেন কোনোভাবেই ব্যথিত হওয়ার পাত্র এরা নন।তাদের উল্লাস ও উচ্ছ্বাসের এতটুকু কমতি নেই।

বলছিলাম লন্ডনের কেনসিংটন ওভালে টাইগার সমর্থকদের কথা। বল-হাতে কোনো বোলারের একটি ডেলিভারি খারাপ হলেই গ্যালারি থেকে তাকে অকাতরে উৎসাহ দিচ্ছেন এরা; যেন পরের ডেলিভারিটি ভাল দিতে পারেন।

কোনো কারণে মিস ফিল্ডিং হয়ে গেলে সেখানেও সমর্থকের উৎসাহ পাচ্ছেন টাইগার ফিল্ডাররা। তবে শুধু উচ্ছ্বাস ও উৎসাহ দিয়েই তাঁরা থামছেন না; করছেন শুভ কামনাও: ‘ভারত যত রানই করুক, বাংলাদেশই জিতবে!’

এক বা দুজন নয়, মঙ্গলবার (৩০ মে) কেনসিংটন ওভালে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রস্তুতি ম্যাচটি দেখতে যেসকল স্থানীয় বাংলাদেশি এসেছেন তাঁরা সবাই নিজ দেশের জন্য তারস্বরে এমন শুভকামনাই করে যাচ্ছেন অবিরত। যদিও পুরো স্টেডিয়ামের গ্যালারি দর্শকের উপস্থিতিতে ভরে উঠেনি। তারপরেও প্রতিটি গ্যালারিতেই কম বেশি বাংলাদেশি সমর্থক আছেনই।  
গ্যালারি থেকে সমস্বরে ভেসে আসছে চিৎকার: ‘কাম অন টাইগারস!’
সেই দলেরই একজন বলে উঠলেন, ‘ভারতের সাথে লড়াই এতটুকু কম হবে না। আশা করি ম্যাচটা উপভোগ্য হবে। ’
আগের প্রস্তুতি ম্যাচটি পাকিস্তানের সাথে ৩৪১ করেও হেরেছে বাংলাদেশ। আজ তেমন কিছু হলে?

ওইদিনের হারকে ‘নিছক দুর্ভাগ্য’ বলে উড়িয়ে দিয়ে তারা বলতে লাগলেন ‘প্রতিদিনতো দুর্ঘটনা ঘটে না! দেখবেন আজকে ঠিকই জিতবে। ’
তবে তাই হোক! দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে স্বস্তির জয় নিয়ে তারা ফিরে পাক আত্মবিশ্বাস। সেমিফাইনালের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়ুক মূল পর্বের আসল লড়াইয়ে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এইচএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ