ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়নস্ ট্রফির মহারণে প্রস্তুত বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৭
চ্যাম্পিয়নস্ ট্রফির মহারণে প্রস্তুত বাংলাদেশ তামিম ইকবালের ব্যাটিং অ্যাকশন

ইংল্যান্ড থেকে:  আইসিসি চ্যাম্পিয়নস্ ট্রফি’র জন্য বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন তামিম ইকবাল। টুর্নামেন্টকে সামনে রেখে এ পর্যন্ত দলের যে প্রস্তুতি নেওয়া হয়েছে, তাতে সন্তুষ্ট এই টাইগার ওপেনার।

এরপরও যদি কারও কোনো সীমাবদ্ধতা থেকে থাকে, সেটা ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ দিয়ে তারা কাটিয়ে উঠতে সক্ষম হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
তামিম বলেন, ‘আমার মনে হয় আমরা প্রস্তুত।

প্রথম দশ দিন সাসেক্সে ছিলাম। তারপর আয়ারল্যান্ডে ভালো একটা টুর্নামেন্ট খেললাম- ট্রাইনেশন। এরপর এখানে এসে একটি প্রস্তুতি ম্যাচ খেললাম। তাই আমার কাছে মনে হয়, সবার প্রস্তুতিই ভালো’।

‘যদি কারও ছোট-খাটো ভুল থাকে, আমি নিশ্চিত মঙ্গলবারের (৩০ মে) ম্যাচ থেকে তারা ওই ভুল শুধরে নিতে পারবেন। যেভাবে আমাদের প্রস্তুতি চলছে এবং আমরা প্রশিক্ষণ নিচ্ছি, তাতে আমি দারুণ সন্তুষ্ট’।
 
সোমবার (২৯ মে) লন্ডনের ওভালে দলের প্রস্তুতি নিয়ে এসব কথা বলেন তামিম।
 
সন্দেহ নেই, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারতের ব্যাটিং লাইনআপ এই মুহূর্তের বিশ্বের সেরাদের একটি। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও যুবরাজ সিংয়ের মতো ব্যাটসম্যানরা বিশ্বের যেকোনো  দেশের বোলিং লাইনআপের জন্যই মূর্তিমান ত্রাস।

তবে ভারতের এই সেরা ব্যাটিং লাইনআপকেও পাত্তা দিচ্ছেন না তামিম।  
‘এমন না যে, ভারতের সঙ্গে খেলিনি বা জিতিনি। আমরা খেলেছি এবং ওদের সঙ্গে ভালোও করেছি। আমাদের বোলাররাই ম্যাচ জিতিয়েছেন’।
 
অবশ্য মূল পর্ব শুরুর আগের ম্যাচটিকে ঠিকই গুরুত্ব দিচ্ছেন এই বাঁহাতি টাইগার হার্ডহিটার।
 
‘আমার কাছে মনে হয়, ম্যাচটি অবশ্যই গুরুত্বপূর্ণ। যেহেতু আমরা ভারতের সঙ্গে খেলছি, সেহেতু এখানে ভালো করলে আত্মবিশ্বাস অনেক বাড়বে’।
 
একথা সত্য যে, প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে বাংলাদেশের আত্মবিশ্বাসে কিছুটা হলেও ছেদ পড়েছে। আর সেই হারানো আত্মবিশ্বাস ফিরে পেতে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প দেখছেন না তামিম।

 
বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, মে ২৯, ২০১৭
এইচএল/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

welcome-ad