ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভালোলাগা, ভালোবাসার লেস্টার সিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ২৮, ২০১৭
ভালোলাগা, ভালোবাসার লেস্টার সিটি   ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কম

ইংল্যান্ড থেকে: ২০১৫-১৬ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে লেস্টার সিটির শিরোপা জয়ের ঘটনাটিকে ইংলিশ ফুটবলের ইতিহাসে সব চাইতে মর্মান্তিক ঘটনা বলে উল্লেখ করেছিল ইংল্যান্ডের বেশ কয়েকটি পত্রিকা।
 

এজন্য করেছিল যে, বনেদি ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, লিভারপুল ও চেলসিকে টপকে শিরোপা নিজেদের করে নিল ইংল্যান্ডের ছোট একটি শহর লেস্টার।
 
যা হোক ইলিশ ফুটবল প্রেমীদের মন খারাপ করে দেয়া সে লেস্টার সিটি ফুটবল স্টেডিয়াম আজ দেখতে গিয়েছিলাম।

চ্যাম্পিয়নস ট্রফির সংবাদ সংগ্রহ করতে ইংল্যান্ডে এসেছি, লেস্টার সিটির পাশে আছি অথচ তাকে দেখবো না! এটা কী হয়? সে জন্যই যাওয়া।
 
আমি ইংল্যান্ডের অন্য কোনো ফুটবল ক্লাবের মাঠ দেখিনি, তাই তুলনা করতে পারবো না কার বিশালতা কেমন। তবে ১৮৮৪ সালে জন্ম, ৩২ হাজার ৩১৫ জন দর্শক ধারণ ক্ষমতার এ ক্লাবের স্টেডিয়ামটির বিশালতা কিন্তু আমাকে ঠিকই মুগ্ধ করেছে।
 
বলে রাখা ভালো লেস্টার সিটি ক্লাবের নিজস্ব স্টেডিয়ামে নাম ‘কিং পাওয়ার স্টেডিয়াম’।
 
ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমরোববার (২৮ মে) বিকেলে গিয়ে যখন স্টেডিয়াম চত্বরে পৌঁছালাম দেখি নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে বেশ বড় একটি স্টেডিয়াম সগৌরবে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দূর থেকে বড় বড় অক্ষরে লেখা এলসিএফসি (লেস্টার সিটি ফুটবল ক্লাব) আমার নজর কাড়লো।
 
তার পাশে লাগোয়া ভবনের দোতলা থেকে উপরের একেবারে শেষ পর্যন্ত বড় একটি কনক্রিকেটর ব্যানারে লেখা ‘চ্যাম্পিয়নস ২০১৫-১৬’ কারোরই চোখ এড়িয়ে যায় না। এর অদূরে দেখি বেশ কিছু দর্শনার্থী স্টেডিয়াম চত্বরে ছবি তুলছেন। কেউ কেউ এসেছেন পরিবার নিয়ে বেড়াতে আবার কেউ অবসর সময় কাটাতে।
 
স্টেডিয়াম সংলগ্ন এলাকায় পার্ক ও বার থেকে শুরু করে অবসর সময় কাটানোর সব ব্যবস্থাই আছে। তাই যে কেউ চাইলেই ঘণ্টার পর ঘণ্টা তাদের অবসর সময় এখানে কাটাতে পারেন। সিদ্ধান্ত নিলাম স্টেডিয়াম পুরোটা ঘুরে দেখবো এবং ভেতরে যাবো। সে অনুযায়ী হাঁটা শুরু করলাম। হাঁটতে গিয়ে হঠাৎ থেমে গেলাম। কেননা আমার মনে হল আমি সমগ্র স্টেডিয়াম এলাকা দেখতে গেলে মাঠের ভেতরে যেতে দেরি হয়ে যাবে। যেহেতু আজ ওদের সাপ্তাহিক ছুটি।
 
ছবি: ব‍াংলানিউজটোয়েন্টিফোর.কমমিনিট ১১ কি ১২ হেঁটেছি দেখলাম পুরো স্টেডিয়াম চত্বর শেষ। এরপর মূল ফটকে এসে প্রবেশ করলাম মাঠে। কী অসাধারণ সুন্দর স্টেডিয়াম! কতো সাজানো গোছানো। বিশেষ করে স্টেডিয়ামের আসনগুলো আমাকে ভীষণভাবে অভিভূত করলো পাশাপাশি বাহিরের নিসর্গতো আছেই। তবে নিরাপত্তার খাতিরে খুব বেশিক্ষণ থাকতে পারিনি।
 
বাহিরে বের হতেই কেমন একটা অনুভূতি হলো। কেননা গোটা ইংলিশ জাতির মন খারাপ করে দিয়েছিলো যে ক্লাবটি সে লেস্টার অল্প সময়েই আমার মনে ভালোলাগার দোলা দিলো। যেন সে আমার অনেক দিনের চেনা।
 
বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ২৯মে ২০১৭
এইচএল/বিএসকে

** লন্ডনের উদ্দেশে বার্মিংহাম ছেড়েছে টাইগাররা
উইকএন্ডের আনন্দে মাতোয়ারা ইংল্যান্ড
** এমন হারকে দুঃখজনক বললেন ইমরুল
** বাজে বোলিংয়ে হারকে আলিঙ্গন টাইগারদের
** ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া
** এজবাস্টনে এক টুকরো বাংলাদেশ
** বার্মিংহামের পথে প্রশান্তি সেইন্ট মার্গারেটে
** গ্যালারিতে গর্জন, জয়ের অপেক্ষায় টাইগার সমর্থকরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ