ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ২৭, ২০১৭
ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া- ছবি: বাংলানিউজ

ইংল্যান্ড থেকে: শনিবার সকালে রাস্তায় বের হয়ে দেখি বেশ রৌদ্রজ্জ্বল পরিবেশ। সূর্যের আলোয় পুরো লেস্টার সিটি কেমন ঝলমল করছিল। তাপমাত্রা তখন ১৮ ডিগ্রি সেলসিয়াস। ঘুণাক্ষরেও তখন মনে হয়নি সারাদিনের আবহাওয়া এতোবার বদলাবে।

বলে রাখা ভালো গত তিনদিনই এখানকার আবহাওয়া ভীষণ গরম ছিল। সরা দিনের গড় তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস।

যা হোক, শনিবার (২৭ মে) বাসা থেকে বের হয়ে মিনিট ১৫ পার না হতেই সেই জ্বলজ্বলে সূর্য কোথায় হারালো আর দেখা মিলছিলো না। রোদের আকাশে হুট করেই মেঘের ঘনঘটা দেখা মিলল। সঙ্গত কারণেই মনে হল আজ বুঝি আর বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচটি হবে না। এমন ভাবতে ভাবতেই দেখি আকাশ ভেঙ্গে বৃষ্টি পড়া শুরু করেছে। সন্দেহ আরও ঘণীভূত হলো, আদৌ ম্যাচ হবে কি না।

লেস্টার সিটি থেকে বার্মিংহামে ফোন দিলাম এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডের প্রধান মিডিয়া ম্যানেজার টম রলিংসকে। ম্যাচ হচ্ছে টম? উত্তরে তিনি বললেন, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আমরা পিচ ঢেকে রেখেছি। তবে আশা করছি নির্ধারিত সময়েই আমরা ম্যাচ শুরু করতে পারবো।
ইংল্যান্ডের বহুরূপী আবহাওয়া- ছবি: বাংলানিউজ
লেস্টার সিটি থেকে বার্মিংহাম আসতে আসতে রাস্তায় প্রচণ্ড ঠান্ডা অনুভূত হলো। গাড়ির জানালা দিয়ে তাকিয়ে দেখি বেশ দাপটের সঙ্গেই মেঘেরা পুরো ইংল্যান্ডের আকাশে ঘুরে বেড়াচ্ছে। এক ঘণ্টার ব্যবধানে বাস থেকে নামতেই প্রচণ্ড বাতাসে মনে হলো এই বুঝি উড়ে গেলাম। মোবাইলেফোনে তাকিয়ে দেখি তাপমাত্রা ৯ এ নেমে এসেছে।

একেতো ভীষণ ঠান্ডা এর উপর আবার অনেক বাতাস বইছে। দুইয়ে মিলে মোটামুটি জমে যাওয়ার মতো অবস্থা হয়েছে।

এভাবে প্রায় ঘণ্টা তিনেক এমন চলার পর বাইরে বের হতেই গরম অনুভূত হলো। রোদ নেই বলে গরমের তীব্রতা কম। কিন্তু মজার ব্যাপার হলো দিনের শুরুর সেই আবহাওয়া আর খুঁজেই পাওয়া যাচ্ছে না। সূর্যের দেখা নেই, আকাশও কেমন ভারি হয়ে আছে। মনে হচ্ছে যে কোনো সময় আবারও শুরু হবে ঝুম বৃষ্টি।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, ২৭ মে ২০১৭
এইচএল/জিপি

** এজবাস্টনে এক টুকরো বাংলাদেশ
** বার্মিংহামের পথে প্রশান্তি সেইন্ট মার্গারেটে
** গ্যালারিতে গর্জন, জয়ের অপেক্ষায় টাইগার সমর্থকরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ