ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির পা মাটিতেই আছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ২৬, ২০১৭
মাশরাফির পা মাটিতেই আছে মাশরাফি

এজবাস্টন থেকে: মাশরাফির জায়গায় অন্য যে কোনো অধিনায়ক হলে হয়তো বলেই ফেলতেন পাকিস্তানকে হারানো কঠিন কোনো কাজ নয়। 

কেন বলতেন জানেন? বর্তমান ফর্ম, ওয়ানডেতে সব শেষ দেশটির বিপক্ষে নিজেদের মাটিতে সিরিজে ওয়াইটওয়াশের গৌরব লাভ করেছে টাইগাররা।  

এরপর এইতো সেদিন শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে রানারআপ হয়ে আইসিসি র‌্যাংকিংয়ে লঙ্কানদের টপকে সাত থেকে ছ’য়ে উঠে গেছে টিম বাংলাদেশ।

 

সঙ্গত কারণেই আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে টাইগার দলপতি যদি ওই কথা বলতেনও সেটা এতোটুকু বাড়িয়ে বলা হতো না।  
কিন্তু শুক্রবার (২৬ মে) এজবাস্টনের মিডিয়া সেন্টারে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে মোকাবেলা করা নিয়ে তাকে মনে হলো সাম্প্রতিক বিজয়ে তিনি আকাশে উড়ছেন না। বরং তিনি আরো সতর্ক। আর এই সতর্কতা অবলম্বন করেই তিনি প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে মোকাবেলা করবেন।
 
আপনি কখনোই জানেন না কে কবে ভালো করবে। তাছাড়া যদি আপনি পাকিস্তানের অতীত ইতিহাস দেখেন, তাহলে দেখবেন ওরা সব সময়ই শক্তিশালী। যে কোনো দলকে গুড়িয়ে দেয়ার মতো স্বামর্থ্য ওদের আছে। -এখানেই থামলেন না ম্যাশ।  

দলটিকে আরো এগিয়ে রেখে বললেন, আমার মনে হয় এই টুর্নামেন্টে তাদের শিরোপা জেতার দারুণ সুযোগ আছে।
      
ঠিক এমন মনোভাব নিয়েই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে মোকাবেলা করবে মাশরাফি ও তার দল। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায়।
 
এদিকে, ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের দৈন্য ফিল্ডিং নিয়ে এদিন সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীরা প্রশ্ন তুললে তার জবাবে মাশরাফি বলেন, আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচেও চারটি ক্যাচ মিস করেছি। কিন্তু এমন বড় আসরে এটা হওয়ার কথা ছিল না। তবে আমি আশা করছি, পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আমাদের ফিল্ডিং ঠিক হয়ে যাবে এবং অবশ্যই এর পাশাপাশি ব্যাটিং ও বোলিংয়ে ভালো করতে চেষ্টা করবো।
 
বাংলাদেশ ভালো করতে চাইলেও ওদিকে পিছিয়ে থাকতে চাইছে না প্রতিপক্ষ পাকিস্তান। প্রস্তুতি ম্যাচে টাইগারদের হারাতে নিজেদের সেরা খেলার প্রত্যয় ব্যক্ত করে দলের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, আমাদের আসলে হারানোর কিছু নেই। এই ম্যাচে আমরা আমাদের স্বাভাবিক খেলাটি খেলতে পারলেই আশা করছি ভালো কিছু হবে।
 
তবে শুধু বাংলাদেশের বিপক্ষেই নয়। ভালো খেলার ধারাবাহিকতা দলটি ধরে রাখতে চাইছে পুরো টুর্নামেন্টে।

স্থানীয় সময়: ০১১২ ঘণ্টা, ২৭ মে ২০১৭
এইচএল/এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ