ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিস্ফোরক মোস্তাফিজেই ভরসা রাখছেন মাশরাফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মে ২৬, ২০১৭
বিস্ফোরক মোস্তাফিজেই ভরসা রাখছেন মাশরাফি মোস্তাফিজুর রহমান

এজবাস্টন থেকে: আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দিতে টাইগার কাটার মাস্টার মোস্তাফিজের উপরেই ভরসা করছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা। টুর্নামেন্টে ‘গ্রুপ অব ডেথ’ এ অবস্থান করা বাংলাদেশের বোলিংয়ের অন্যতম হাতিয়ারও মোস্তাফিজ হয়ে উঠতে পারেন বলে বিশ্বাস ম্যাশের।

‘গত তিন বছর ধরে সে খুবই ভালো বোলিং করছে। যদিও মাঝে তার ইনজুরি ছিল।

এরপর কিন্তু সে খুব ভালোভাবেই ফিরেছে। অতএব আমার মনে হয় সে আমাদের জন্য অনেক বড় হাতিয়ার হয়ে উঠতে পারে। ’

শুক্রবার (২৬ মে) এজবাস্টনে মিডিয়া সেন্টারে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে একথা বলেন টাইগার অধিনায়ক।  
 
আগামী ১ জুন (বৃহস্পতিবার) থেকে শুরু হওয়া আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ ‘এ’ তে অবস্থান করা বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।  
 
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরই বোলিং নৈপুণ্যে ক্রিকেট বিশ্বে তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু এক বছর না যেতেই ইনজুরিতে পড়েন কাটার মাস্টার। গত বছর ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে চোট পেয়ে প্রথমবারের মতো ইনজুরিকে আলিঙ্গন করেন ফিজ।
 
সেই ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই আবারও চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে কোমরে ব্যাথা পেয়ে সিরিজ থেকে ছিটকে যান মোস্তাফিজ। যা তাকে ভারত সিরিজ থেকে দূরে রাখে। তবে গত মার্চে শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবার বল হাতে ফেরেন তিনি।
 
সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে মোস্তাফিজের বোলিং তোপ আবারও প্রত্যক্ষ করে ক্রিকেট বিশ্ব। তিন ম্যাচে বল করে থলিতে পুড়েছেন ৭টি উইকেট। এর ফলে ১৮টি ম্যাচে তার সর্বমোট উইকেট সংখ্যা ৪৩টি। তাই সংগত কারণেই মোস্তাফিজের ওপর ভরসা রাখছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এইচএল/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ