ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গ্রীষ্মের ছোঁয়ায় সতেজ লন্ডন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, মে ২৫, ২০১৭
গ্রীষ্মের ছোঁয়ায় সতেজ লন্ডন  গ্রীষ্মের লন্ডন। ছবি: মহিবুর রহমান

লন্ডন থেকে: ক’দিন আগেও শীতে জবুথবু হয়ে থাকা লন্ডন সতেজ হয়ে উঠেছে গ্রীষ্মের উষ্ণ ছোঁয়ায়। শুধু মানুষের জীবনেই নয়, এই সতেজতার ছোঁয়া লেগেছে এখানকার পত্রপল্লব, বাড়িঘর থেকে শুরু করে রাস্তায়ও। বুধবার এখানকার তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস, যা আজ বৃহস্পতিবার বেড়ে দাঁড়িয়েছে ২৭ ডিগ্রিতে। ফলে এখানকার জনজীবনে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।

অথচ সপ্তাহ খানেক আগেও তীব্র শীতে এখানকার মানুষের হাঁড়ে কাঁপন ধরেছিলো। আমি যেখানে আছি (মিডলসবার্গ, লন্ডন) সেখানকার এক বাসিন্দা জানালেন, গত সপ্তাহে এখানকার তাপমাত্রা বেশ ওঠানামা করেছে।

কোন কোন দিন সর্বোচ্চ ১২ কি ১৩ ডিগ্রি সেলসিয়াস থাকলেও হঠাৎ তা ৪ ডিগ্রিতে নেমে যেতো। সঙ্গে বৃষ্টি তো ছিলোই। ভারী জ্যাকেট ও ছাতা ছাড়া  বের হওয়া অসম্ভব ছিল। গ্রীষ্মের লন্ডন।  ছবি: মহিবুর রহমান
তিনি বলেন, এখানে ১৫ ডিগ্রি তাপমাত্রা মানেই গ্রীষ্মকাল। অন্যান্য বছর জুলাই-আগস্টে গ্রীষ্মকাল শুরু হলেও এ বছর মে-মাসের মাঝামাঝি থেকেই শুরু হয়ে গেছে।

রসিকতা করে বললেন- আপনি খুবই ভাগ্যবান।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে রাস্তায় বের হয়ে দেখা গেল, বেশ হালকা জামা কাপড় পরে মানুষজন দিব্যি ঘুরে বেড়াচ্ছে। রাস্তা ও বাড়ি ঘরগুলোও সতেজ। পাশাপাশি নানান প্রজাতির ফুল ও ফল গাছগুলোও রোদের উষ্ম ছোঁয়ায় মেলে ধরেছে সৌন্দর্য।

রাস্তায় হাঁটছি, হঠাৎ করেই দেখা গেল, প্রায় খালি গায়ে ছেলে-মেয়েরা বেশ হৈ হুল্লোড় করছে। বয়স্ক  থেকে শুরু করে একেবারে ছোট বাচ্চারাও যেন গ্রীষ্মের এই সজীব ছোঁয়া মিস করতে চাইছে না।

স্থানীয় সময়: ১৬৩০ ঘণ্টা,  মে ২, ২০১৭
এইচএল/জেডএম

আরও পড়ুন...
***হিথ্রোতে বাংলাদেশিদের ওপর কড়া নজর
***চ্যাম্পিয়নস ট্রফি কাভার করতে ইংল্যান্ডের পথে হিল্লোল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ

welcome-ad