ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নারায়ণগঞ্জে দু’দিনব্যাপী শাস্ত্রীয় সংগীত

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১২
নারায়ণগঞ্জে দু’দিনব্যাপী শাস্ত্রীয় সংগীত

‘শিকড়ে শিক্ষায় মননে সংগ্রামে চিরবাঙ্গালি’ স্লোগান নিয়ে ২৬ ডিসেম্বর থেকে দু’দিনব্যাপী নারায়ণগঞ্জ জেলা ভিত্তিক শাস্ত্রীয় সংগীত চর্চাকারী সংগঠন লক্ষ্যাপার আয়োজন করেছে তাদের ৪র্থ শাস্ত্রীয় সংগীত সম্মেলন।

সম্মেলন উৎসর্গ করা হয়েছে সদ্য প্রয়াত সেতার শিল্পী পণ্ডিত রবি শঙ্করকে।



সম্মেলনের অনুষ্ঠানসূচিতে রয়েছে শাস্ত্রীয় সংগীত প্রতিযোগিতা ও বৃত্তি প্রদান, গোলটেবিল বৈঠক, গুণীজন সম্মাননা এবং সংগীত পরিবেশনা। এবারের সম্মেলনে অংশ নেবেন কণ্ঠ সংগীতে- ওস্তাদ রবিউল হোসেন, লিও জে বাড়ৈ, ড. অসিত রায়, প্রিয়াংকা গোপ, মো: রেজওয়ানুল হক, ঋতুপর্ণা চক্রবর্তী। সরোদ পরিবেশনায় কল্যাণ মুখোপাধ্যায়, সেতারে সুপ্রতীয় সেনগুপ্ত, বাঁশি মৃত্যুঞ্জয় দাস, তবলায় বিপ্লব ভট্টাচার্য।

তাদের সঙ্গে সঙ্গত করবেন, হারমোনিয়াম শুভাশীষ ভট্টাচার্য, মো. রফিক, সালেক হোসাইন, লতিফুন জুলিও। তবলায় মনির হোসেন, স্বরূপ হোসেন, ইফতেখার আলম প্রধান, সবুজ আহমেদ। পাখোয়াজ-সুসেন রায়, মৃদঙ্গম বিধান চন্দ্র সিংহ, ঢোলে মো. নজরুল ইসলাম, হাতবায়ায় রনজিৎ কর্মকার।

সম্মেলন স্থল নারায়ণগঞ্জ ক্লাব এর কনভেনসন সেন্টার।   প্রথম দিনের অনুষ্ঠান শুরু হবে সকাল ৯টায় এবং শেষ হবে রাত ৯টায়। দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৭টায় এবং উৎসব স্মরণিকা প্রদানের মাধ্যমে শেষ হবে ভোর ৬টায়।

শাস্ত্রীয় সংগীতের তাত্ত্বিক বিষয় নিয়ে আলোচনা করবেন দেশের নানা স্থান থেকে আসা সংগীত শিক্ষকরা। প্রায়োগিক বিষয় ব্যাখ্যা করবেন বিপ্লব ভট্টাচার্য ও ঋতুপর্ণা চক্রবর্তী।

এবারের সম্মেলনে আজীবন সম্মাননা প্রদান করা হবে ওস্তাদ রবিউল হোসেনকে। প্রদান করা হবে হারাধন-সুখেন শাস্ত্রীয় সংগীত প্রনোদনা বৃত্তি।


বাংলাদেশ সময় : ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১২
এমকে/ জিআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিনোদন এর সর্বশেষ