ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

রাবিতে আইটি-আইটিইএস চাকরি মেলা শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
রাবিতে আইটি-আইটিইএস চাকরি মেলা শুরু

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনব্যাপী ‘রাজশাহী আইটি-আইটিইএস জব ফেয়ার’র শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) সামনে এ মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যয় আইটি-আইটিইএস চাকরি মেলা তা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আমাদের তরুণ সমাজ চাকরি না পেয়ে হতাশ হয়ে পড়ে। এ হতাশার সুযোগ নিয়ে একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী তাদের জঙ্গিবাদে জড়ানোর চেষ্টা করছে। আমি মনে করি এ ধরনের চাকরি মেলা তরুণ সমাজের মধ্যে উদ্যোক্তা হওয়ার সাহস যোগাবে, যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- উপ-উপাচার্য চৌধুরী জাকারিয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক এম হুমায়ূন কবীর, এলআইসিটি প্রকল্পের ইন্ডাস্ট্রির প্রোমোশন স্পেশালিষ্ট হাসান বেনাউল ইসলাম প্রমুখ।

পরে উপাচার্য মেলা প্রাঙ্গণের বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় স্থাপন করা কৃত্রিম রোবট পেরু'র সঙ্গে কথোপকথন করেন। পেরু সোফিয়ার আদলে তৈরি বাংলাদেশি রোবট।

দিনব্যাপী এ মেলায় দেশের প্রায় অর্ধশত প্রতিষ্ঠান অংশ নিয়েছে। ঢাকা, রাজশাহী, যশোরসহ দেশের বিভিন্ন অঞ্চলের আইটি বিষয়ক প্রতিষ্ঠান ও স্নাতক ডিগ্রিধারী প্রায় ১৫ হাজার তরুণ-তরুণী অংশগ্রহণ করছে।  

মেলা আয়োজক কমিটি সূত্রে জানা যায়, সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত চাকরি প্রত্যাশীরা বিভিন্ন প্রতিষ্ঠানে জীবন বৃত্তান্ত (সিভি) জমা দিতে পারবে। বিকেলে জমা হওয়া সিভি থেকে নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। সন্ধ্যায় টিএসসিসিতে মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়াও মেলায় বিতর্ক প্রতিযোগিতা, ক্যারিয়ার বিষয়ক চারটি সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। মেলা চলাকালীন অনস্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ মেলায় অংশগ্রহণের সুযোগ রয়েছে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।