ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, ঢাকা-এর নিম্ন বর্ণিত শূন্য পদসমূহ পূরণের নিমিত্ত স্থায়ী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করেছে। জেনে নিন বিস্তারিত-

১) অডিও ভিজ্যুয়াল ইকুইপমেন্ট মেকানিক
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত পলিটেকনিক ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে রেডিও ইলেক্ট্রনিক্স বিষয়ে ডিপ্লোমা বা সমমানের ডিগ্রী। (২) প্রজেক্টর, টেপরেকর্ডার, জেনারেটর, পিএ সেট ইত্যাদি মেরামতের বিষয়ে বাস্তব অভিজ্ঞতা; এবং (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।

২) গণযোগাযোগ কর্মকর্তা
বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী। (২) সাংবাদিকতা ও প্রকাশনা বিষয়ের কাজে বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৩) অনুবাদক
বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী। (২) বাংলা হইতে ইংরোজী এবং ইংরেজী হইতে বাংলা অনুবাদকরণে বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৪) চিত্রশিল্পী
বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রীসহ  স্নাতকতকোত্তর বা সমমানের ডিগ্রী। অথবা; কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ফাইন আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রী; এবং (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৫) সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা
বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ডিপ্লোমা ইন-লাইভস্টক বা ডিপ্লোমা ইন-ফিশারিজ বা সমমানের ডিগ্রী। (২) মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ে প্রশিক্ষণ ও সম্প্রসারণ কাজে বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৬) সহকারী তথ্য কর্মকর্তা
বেতন স্কেল: ১১৩০০-২৭৩০০/-
পদ সংখ্যা-০২
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ডিপ্লোমা ইন-লাইভস্টক বা ডিপ্লোমা ইন-ফিশারিজ বা সমমানের ডিগ্রী। (২) মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ে প্রশিক্ষণ ও সম্প্রসারণ কাজে বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৭) সহকারী চিত্রশিল্পী
বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ফাইন আর্টস বা কমার্শিয়াল আর্টস বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রী বা ডিপ্লোমা বা সমমানের ডিগ্রী; এবং (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৮) কৃষি তথ্য কেন্দ্র সংগঠক
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০/-
পদ সংখ্যা-০৯
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ডিপ্লোমা ইন-লাইভস্টক বা ডিপ্লোমা ইন-ফিশারিজ বা সমমানের ডিগ্রী। (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

৯) ফটোগ্রাফার
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে ষ্টীল ক্যামেরা পরিচালনায় ০২ (দুই) বৎসরের অভিজ্ঞতাসহ ফিল্ম ডেভেলপিং, প্রিন্টিং, কালার প্রসেসিং, ফিল্ম স্ট্রিন্স ও স্ট্রিপস প্রস্তুতকরণে এবং স্লাইড তৈরীতে বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১০) অডিও ভিজ্যুয়াল ইউনিট মেকানিক
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০/-
পদ সংখ্যা-০২
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কোন স্বীকৃত ইনষ্টিটিউট বা প্রতিষ্ঠান হইতে মেকানিক্যাল বা অটোমোাবাইলস বা ইলেক্ট্রনিক্স বিষয়ে অন্যূন ০২ (দুই) বৎসর মেয়াদী ট্রেড কোর্স উত্তীর্ণসহ প্রজেক্টর, জেনারেটর পিএ সেট ইত্যাদি যন্ত্রপাতি মেরামত এবং রক্ষণাবেক্ষন কাজে বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১১) ক্যামেরাম্যান
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কোন স্বীকৃত সরকারি বা আধা-সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা কোন স্বনামধন্য ফিল্ম স্টুডিওতে ক্যামেরাম্যান হিসেবে অন্যূন ০২ (দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা; (৩) ৩৫ ও ১৬ মি.মি. সাদা-কালো এবং রঙ্গীন সিনেমাটোগ্রাফি এবং ফটোগ্রাফি ও মুভি ক্যামেরা পরিচালনা বিষয়ে বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৪) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১২) ক্যাশিয়ার-কাম-একাউনট্যান্ট
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে ব্যবসা শিক্ষা শাখায় অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা। (৩) সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ০২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৪) প্রতিষ্ঠানের প্রচলিত নিয়ম অনুযায়ী প্রয়োজনে নির্ধারিত নিরাপত্তা জামানত প্রদান করতে হইবে।

১৩) হিসাব সহকারী
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে ব্যবসা শিক্ষা শাখায় অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা। (৩) সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ০২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১৪) স্টোর কিপার
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা। (৩) সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যূন ০২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা; এবং (৪) প্রতিষ্ঠানের প্রচলিত নিয়ম অনুযায়ী প্রয়োজনে নির্ধারিত নিরাপত্তা জামানত প্রদান করতে হইবে।

১৫) অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০৩
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
(২) কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি যথাঃ প্রতি মিনিটে বাংলা-২০ শব্দ এবং ইংরেজী-২০ শব্দ হইতে হবে। (৩) তথ্য প্রযুক্তি ও কম্পিউটার পরিচালনায় বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১৬) লাইটম্যান
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে বিজ্ঞান শাখায় অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কোন স্বীকৃত ফিল্ম প্রযোজনা প্রতিষ্ঠানে লাইটম্যান হিসাবে অন্যূন ০২(দুই) বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।

১৭) গায়ক
স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: (১) কোন স্বীকৃত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ-তে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। (২) কোন স্বীকৃত সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান হইতে লোকসঙ্গীতসহ সঙ্গীত বিষয়ে অন্যূন ০৪(চার) বৎসর মেয়াদী দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে ব্যাচেলর-ইন-মিউজিক বা সমমানের ডিগ্রী।

১৮) গাড়ী চালক
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-
পদ সংখ্যা-০১
শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণি পাস। বৈধ লাইসেন্সধারী সহ হালকা ও ভারী যানবাহন চালনায় অভিজ্ঞ হতে হবে।

শর্তাবলীঃ
১. চাকরির জন্য নির্ধারিত আবেদন ফরম প্রার্থী কর্তৃক স্বহস্তে/কম্পিউটার টাইপে পূরণ করে নিজ স্বাক্ষরে আবেদন করতে হবে। আবেদন ফরম এ দপ্তরের ওয়েবসাইটে (flid.gov.bd) পাওয়া যাবে।
২. আবেদন ফরমে ১৬/০৯/২০১৮ খ্রিঃ প্রার্থীর বয়স উল্লেখ করতে হবে এবং উক্ত তারিখে সাধারণ প্রার্থী, মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যা ও এতিম প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে অনুর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে অনুর্ধ্ব ৩২ বছর।
৩. আবেদনপত্র আগামী ১৮/১০/২০১৮ খ্রিঃ তারিখের মধ্যে উপ-পরিচালক, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তর, মৎস্য ভবন (১১ তলা), রমনা, ঢাকা-এর বরাবরে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে। আবেদনপত্র অবশ্যই ডাকযোগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

বিস্তারিত বিজ্ঞপ্তি:

 

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad