ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

কনস্টেবল নিয়োগ পরীক্ষার সময়সূচি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
কনস্টেবল নিয়োগ পরীক্ষার সময়সূচি

সারাদেশে সাড়ে আট হাজার পুরুষ ও দেড় হাজার নারী কনস্টেবল নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে জেলাওয়ারী প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা।

প্রার্থীরা যে জেলার স্থায়ী বাসিন্দা সেই জেলার জন্য নির্ধারিত তারিখে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে প্রাথমিক বাছাই পরীক্ষায় অংশ নিতে হবে। বাছাই পরীক্ষা নির্ধারিত তারিখে সকাল ৯টায় আরম্ভ হবে।

চলুন জেনে নেওয়া যাক বিভিন্ন জেলার শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার সময়সূচি-

২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার: মাদারীপুর, রাজবাড়ী, চাঁদপুর, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, যশোর, পিরোজপুর, নাটোর, নীলফামারী এবং বরগুনা জেলা।

২৪ ফেব্রুয়ারি, শনিবার: মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, শরীয়তপুর, ফেনী, মাগুরা, জয়পুরহাট, মেহেরপুর এবং ঝালকাঠি জেলা।

২৫ ফেব্রুয়ারি, রবিবার: গাজীপুর, নরসিংদী, লক্ষ্মীপুর, কক্সবাজার, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, ঠাকুরগাঁও, পঞ্চগড়, ঝিনাইদহ, ভোলা এবং মৌলভীবাজার জেলা।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে আবেদনের যোগ্যতা দেখুন-

৩ মার্চ, শনিবার: মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, খুলনা, বাগেরহাট, কুড়িগ্রাম, নড়াইল, গাইবান্ধা, পটুয়াখালী, সিলেট এবং সুনামগঞ্জ জেলা।

৪ মার্চ, রবিবার: ঢাকা, গোপালগঞ্জ, টাংগাইল, ময়মনসিংহ, চট্রগ্রাম, কুমিল্লা, রাজশাহী, জামালপুর, কুষ্টিয়া, বরিশাল এবং হবিগঞ্জ জেলা।

৬ মার্চ, মঙ্গলবার: ফরিদপুর, নেত্রকোনা, শেরপুর, নোয়াখালী, ব্রাক্ষণবাড়িয়া, বগুড়া, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর এবং দিনাজপুর জেলা।

পুলিশে চাকরি পেতে অবৈধ লেনদেন নয়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণরা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। শারীরিক মাপ পরীক্ষার দুইদিন পর লিখিত পরীক্ষা নেওয়া হবে।

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় যেসব কাগজ সঙ্গে আনতে হবে:

এক) শিক্ষাগত যোগ্যতার সনদপত্র/ সাময়িক সনদপত্রের মূল কপি।
দুই) সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের দেয়া চারিত্রিক সনদপত্রের মূলকপি।
তিন) জেলার স্থায়ী বাসিন্দা/ জাতীয়তা প্রমাণের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ সিটি করপোরেশন বা পৌরসভার মেয়র/ ওয়ার্ড কাউন্সিলরের দেয়া স্থায়ী নাগরিকত্ব সনদপত্রের মূলকপি।
চার) প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের মূলকপি, প্রার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকলে পিতা/ মাতার পরিচয়পত্রের মূলকপি।
পাঁচ) ৩ কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সরকারি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ছবি।
ছয়) পরীক্ষার ফি ১০০ টাকা ‘১-২২১১-০০০০-২০৩১’ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমাপূর্বক চালানের কপি।
সাত) কোটায় আবেদনকারীদের কোটা প্রমাণের জন্য প্রয়োজনীয় প্রত্যয়নপত্র/ সনদপত্র।
আট) সরকারি/ আধা-সরকারি/ স্বায়ত্বশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ বিজ্ঞপ্তি-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন..

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।