ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৫ আগস্ট

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৫ আগস্ট

চতুর্দশ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৫ আগস্ট অনুষ্ঠিত হবে।

একই দিনে দুই শিফটে স্কুল ও স্কুল-২ এবং কলেজ পর্যায়ের পরীক্ষা নেয়া হবে। সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত স্কুল ও স্কুল-২ পর্যায়ের পরীক্ষা এবং বিকাল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রিলিমিনারি পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে। ১০০ টি প্রশ্নের মধ্যে বাংলা, ইংরেজি, সাধারণ গণিত এবং সাধারণ জ্ঞান প্রত্যেক অংশে ২৫ টি করে প্রশ্ন থাকবে। প্রতিটির সঠিক উত্তরের জন্য ১ নম্বর পাওয়া যাবে, প্রত্যেক ভুল উত্তরে কাটা যাবে ০.৫০ নম্বর। প্রিলিমিনারিতে পাস করতে হলে কমপক্ষে ৪০ শতাংশ নম্বর পেতে হবে।

প্রার্থীরা প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। পরীক্ষা হলে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সাথে রাখতে হবে।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।