ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

সার্জেন্ট নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
সার্জেন্ট নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ

সার্জেন্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। আগ্রহী প্রার্থীদের নিজ বিভাগ/রেঞ্জের জন্য নির্ধারিত তারিখে সকাল ৯টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ রাজারবাগ পুলিশ লাইনস, ঢাকায় উপস্থিত থাকতে হবে। জেনে নিন পদটিতে আবেদনের বিস্তারিত-

পদটিতে আবেদনের জন্য প্রার্থীদের নিম্নোক্ত যোগ্যতাসম্পন্ন হতে হবে-

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে স্নাতক পাস

বয়স: ১ জানুয়ারি ২০১৭ তারিখে সাধারণ এবং অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৯ থেকে ২৭ বছর। শুধু মুক্তিযোদ্ধা এবং তাদের সন্তানদের ক্ষেত্রে বয়সসসীমা ১৯ থেকে ৩২ বছর।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মুক্তিযোদ্ধা কোটার পুরুষ প্রার্থীদের উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বডি মাস ইনডেক্স অনুযায়ী বয়স ও উচ্চতার সাথে ওজনের সামঞ্জস্য থাকতে হবে।

অন্যান্য যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত ও জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কম্পিউটারে অভিজ্ঞতা এবং মোটরসাইকেল ড্রাইভিংয়ে দক্ষতা থাকতে হবে।

পরীক্ষার সময়সূচী
আগামী ১৩ থেকে ১৬ ফেব্রুয়ারি ২০১৭ তারিখ পর্যন্ত আট রেঞ্জের প্রাথমিক শারীরিক পরীক্ষা রাজারবাগ পুলিশ লাইনসে  অনুষ্ঠিত হবে। ঢাকা ও ময়মনসিংহ রেঞ্জ/বিভাগের পরীক্ষা হবে ১৩ ফেব্রুয়ারি। চট্টগ্রাম ও সিলেট রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি, রাজশাহী ও রংপুর রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি এবং খুলনা ও বরিশাল  রেঞ্জ/বিভাগের পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন:

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।