bangla news

নেইমারের জন্য রিয়ালের ৩০৭ মিলিয়ন ইউরোর অফার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০৬-০৯ ৬:৪৩:৫৩ পিএম
নেইমারের জন্য রিয়ালের ৩০৭ মিলিয়ন ইউরোর অফার!
নেইমার জুনিয়র- ছবিঃ সংগৃহিত

ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারকে দলে পেতে বিশাল অঙ্কের প্রস্তাব নিয়ে হাজির রিয়াল মাদ্রিদ। প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এই ফরোয়ার্ডের রিলিজ ক্লজ ২৬৩ মিলিয়ন ইউরো।

গ্রীস্মের দলবদলের বাজার শেষে এই পরিমাণ রিলিজ ক্লজ দিয়ে তাকে দলে নিতে পারতো রিয়াল। কিন্তু যুক্তরাজ্যের দৈনিক দ্য সান জানিয়েছে, ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের আর তর সইছে না। সময়ের আগেই পিএসজির কাছে ৩০৭ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে চলেছেন তিনি।

গত মৌসুমেই স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বিনিময়ে পিএসজিতে পাড়ি দেন নেইমার। এক মৌসুমেই মাত্র ৩০ ম্যাচ খেলে ২৮ গোল করে ফ্রেঞ্চ লিগের বর্ষসেরা খেলোয়াড়ের তকমাও জিতে নেন। তবে প্যারিসের এই কাতারি মালিকানাধীন ক্লাবটিতে খুব একটা সুখে নেই তিনি, এমন খবর প্রতিনিয়তই শিরোনাম হয়েছে।

বার্সেলোনা থেকে যে প্রক্রিয়ায় নেইমার পিএসজিতে গেছেন তাতে ক্যাম্প ন্যু’তে তার ফেরা প্রায় অসম্ভব। তবে স্প্যানিশ লিগের আরেক জায়ান্ট ও বর্তমান ইউরোপ সেরা ক্লাব রিয়ালের নজর গত মৌসুম থেকে নেইমারের দিকেই ছিল। চলতি মৌসুমে লা লিগায় তৃতীয় স্থানে থাকা রিয়াল নেইমারকে পেতে, এমনকি ক্লাবের সবচেয়ে বড় তারকা রোনালদোকে ছাড়তেও রাজি।

রোনালদো প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রেখেছেন যে নেইমারকে কিনলে রিয়াল ছেড়ে যাবেন তিনি। কিন্তু তাতেও নেইমারের প্রতি ক্লাবটির আগ্রহে কোনো ঘাটতি চোখে পড়ছে না। বরং তাকে দলে ভেড়াতে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড নতুন করে লেখাতেও প্রস্তুত স্প্যানিশ ক্লাবটি।

নেইমারের সাথে পিএসজির চুক্তি অনুযায়ী, আগামী ১ সেপ্টেম্বরের পর থেকে যখন ট্রান্সফার মার্কেট বন্ধ হবে, ২৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে ক্লাব ছাড়তে পারবেন তিনি। তবে তার আগেই তাকে দলে পেতে রিলিজ ক্লজের সাথে আরও ৪৪ মিলিয়ন ইউরো বাড়তি পরিশোধ করতে আগ্রহ প্রকাশ করেছে রিয়াল।

যুক্তরাজ্যের পত্রিকা দ্য সান জানিয়েছে, রিয়ালের কোচের পদ থেকে জিদানের বিদায়ের কারণেই কপাল খুলতে পারে নেইমারের। আর বিদায় ঘণ্টা বাজতে পারে রোনালদোর।

নেইমারকে দলে টানতে রিয়ালের এতো আগ্রহের আরও একটি কারণ হচ্ছে ক্লাবের নতুন স্পন্সর ‘নাইকি’। নেইমারের স্পন্সর নাইকি এবার অ্যাডিডাসকে হটিয়ে রিয়ালের স্পন্সর হিসেবে যুক্ত হচ্ছে।

রিয়ালে যোগ দিলে নেইমারের বেতন হতে পারে বার্ষিক ৩৯ মিলিয়ন ইউরো, যেখানে রোনালদোর বেতন বার্ষিক ১৫ মিলিয়ন ইউরো।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ০৯ জুন, ২০১৮
এমএইচএম/এমএমএস

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2018-06-20 14:38:16 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান