bangla news

সব মানিকের জন্য স্কুল চান তারকারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০৪-১৬ ৮:০৮:৩১ পিএম
সব মানিকের জন্য স্কুল চান তারকারা
প্ল্যাকার্ড হাতে তারকারা

অর্থের অভাবে প্রতি বছর অসংখ্য শিশু স্কুল থেকে কর্মে যোগ দিচ্ছে। তাদেরই একজন মানিক। শিশু বয়সেই সে গাড়ির ওয়ার্কশপে কাজ নেয়। ওয়ার্কশপে কাজ করলেও তার মধ্যে ছিলো শিক্ষা গ্রহণের প্রবল স্পৃহা। এমনই গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘পাঠশালা’। আসিফ ইসলাম ও ফয়সাল রদ্দি পরিচালিত ছবিটি চলতি বছর মুক্তি পেতে যাচ্ছে।

ইতোমধ্যে ছবিটির প্রচারণার জন্য শুরু হয়েছে ‘সব মানিকের জন্য স্কুল চাই’ নামে একটি ক্যাম্পেইন। প্রচারণার পাশাপাশি দেশের অনেক সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলে যাওয়া নিশ্চিত করাই ক্যাম্পেইনটির অন্যতম উদ্দেশ্য বলে জানিয়েছেন নির্মাতা।

এ প্রসঙ্গে সোমবার (১৬ এপ্রিল) পরিচালক ফয়সাল রদ্দি বাংলানিউজকে বলেন, সমাজের অসংখ্য শিশু শ্রমিকদের কষ্টের কথা তুলা ধরা হয়েছে ‘পাঠশালা’র মানিক চরিত্রের মধ্য দিয়ে। মানিকের মতো আর কোনো শিশু যাতে নিষ্ঠুর বাস্তবতার কাছে পরাস্ত না হয়, তাই আমরা ‘সব মানিকের জন্য স্কুল চাই’র মধ্যে দিয়ে বলার চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, এক মাস ধরে চলা এ ক্যাম্পেইনটিতে যুক্ত হয়েছেন শাকিব খান, বাপ্পারাজ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদ, পূজা, আমিতাভ রেজা চৌধুরীসহ বহু তারকা। সবাই ছবিটির সঙ্গে একাত্মতা প্রকাশ করে ‘সব মানিকের জন্য স্কুল চাই’ প্ল্যাকার্ড হাতে সমর্থন জানিয়েছেন।

এদিকে, বঙ্গবিডির ইউটিউব প্লাটফর্মে সম্প্রতি প্রকাশিত হয়েছে রেডমাক প্রোডাকশন নির্মিত ‘পাঠশালা’ চলচ্চিত্রের ‘তুই ভুলে থাকিস’ শিরোনামের একটি গান। গানটিতে ‘সব মানিকের জন্য স্কুল চাই’ প্ল্যাকার্ড হাতে সাধারণ মানুষের অংশগ্রহণ রয়েছে। গানটির কথা লিখেছেন ফয়সাল রদ্দি। সুর করেছেন পৃথ্বীরাজ ও সংগীতায়োজন করেছেন বব ডিভিয়ান। গানটিতে কণ্ঠ দিয়েছেন জেফার রহমান ও ঋতুরাজ।

‘তুই ভুলে থাকিস’ গানের ভিডিও

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
জেআইএম/

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2018-04-24 00:32:02 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান