bangla news

অ্যাথলেটিক্সে ঢাকা বিভাগের দাপট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:৫৬:১৫ পিএম
অ্যাথলেটিক্সে ঢাকা বিভাগের দাপট
ছবি: সংগৃহীত

বাংলাদেশ যুব গেমস অ্যাথলেটিক্সে মঙ্গলবার (১৩ মার্চ) ৪টি স্বর্ণের নিষ্পত্তি হয়। তাতে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ২০০ মিটার স্প্রিন্ট। যেখানে সেরার খেতাব জিতেছেন বিকেএসপির দুই শিক্ষার্থী।

তরুণ বিভাগে ২০০ মিটার স্প্রিন্টে সেরা হয়েছেন হাসান মিয়া এবং তরুণী বিভাগে স্বর্ণ জিতেছেন রূপা খাতুন। হাসান মিয়া চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার হয়ে ২০০ মিটার স্প্রিন্টে ২২.০০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ, ময়মনসিংহ ক্রীড়া সংস্থার জহির রায়হান ২২.৩০ সেকেন্ড সময় নিয়ে রূপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার আল নাঈম শেখ ২৩.৫০ সেকেন্ড সময়ে টাচলাইন অতিক্রম করে ব্রোঞ্জ জেতেন।

তরুণীদের ২০০ মিটার স্প্রিন্টে রাজশাহী বিভাগ ক্রীড়া সংস্থার রুপা খাতুন ২৬.০০ সেকেন্ডে দৌড় শেষ করে স্বর্ণ, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সুমাইয়া দেওয়ান ২৬.৫০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং শিউলি খাতুন ২৬.৬০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে ব্রোঞ্জ পদক উঁচিয়ে ধরেন।

ছবি: সংগৃহীতএদিকে, তরুণীদের শটপুটে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার শারমিন আক্তার ৮.৮৭ মিটার দূরত্বে নিক্ষেপ করে স্বর্ণ, রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার মুসলিমা আক্তার ৮.৫৫ মিটার দূরত্বে নিক্ষেপ করে রূপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সিমানা খান ৭.৮২ মিটার দূরত্বে ফেলে ব্রোঞ্জ জিতে নিয়েছেন।

তরুণদের ডিসকাস থ্রোতে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার মাহমুদুল হাসান শাওন ৩২.৯৫ মিটার দূরত্ব ছুঁড়ে স্বর্ণ, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার তন্ময় বৌদ্ধ ৩১.৫২ মিটারে দূরত্বে ফেলে রূপা এবং ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার ওয়ালি উল্লাহ ফাহিম ৩১.১২ মিটার দূরত্বে ফেলে ব্রোঞ্জ পদক জিতেছেন।

যুব গেমসে অ্যাথলেটিক্সে মোট ডিসিপ্লিনে ১৪টি। এর মধ্যে ১২টি ইভেন্ট শেষ হয়েছে। বাকি কেবল ২টি। আগামী ১৬ মার্চ অর্থাৎ গেমসের শেষ দিনে হবে অ্যাথলেটিকসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট তরুণ-তরুণীদের ১০০ মিটার স্প্রিন্ট। এই ইভেন্টের মধ্য দিয়ে পর্দা নামবে দেশের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ যুব গেমসের।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ১৩ মার্চ ২০১৮
এইচএল/এমআরএম

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2018-04-25 11:57:10 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান