bangla news

বিসিবি নির্বাচন ৩১ অক্টোবর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৭-১০-১২ ৬:৩৯:২১ পিএম
বিসিবি নির্বাচন ৩১ অক্টোবর
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় বিসিবি’র বোর্ড রুমে নির্বাচনী তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো: ওমর ফারুক।

তফসিল অনুযায়ী, ১৬ অক্টোবর খসরা ভোটার তালিকা প্রকাশ করা হবে সকাল ১১টায়। স্থান প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দ্বিতীয় তলা, মিরপুর ২, ঢাকা। এবং সংশ্লিষ্ট অফিস কক্ষের নোটিশ বোর্ড, জাতীয় ক্রীড়া পরিষদ,  বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রীড়া মন্ত্রনালয়ের ওয়েবসাইট। 

পরদিন ১৭ অক্টোবর খসরা ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ শুনানি ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। আপত্তি গ্রহণ সকাল ১১টা থেকে দুপুর ১টা। শুনানি বেলা ২টা। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ বিকেল ৫টায়। স্থান প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দ্বিতীয় তলা, মিরপুর ২, ঢাকা। এবং সংশ্লিষ্ট অফিস কক্ষের নোটিশ বোর্ড, জাতীয় ক্রীড়া পরিষদ,  বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রীড়া মন্ত্রনালয়ের ওয়েবসাইট।

২০ অক্টোবর মনোনয়ন পত্র বিতরণ হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। স্থান রিটার্নিং অফিসারের কার্যালয়, বিসিবি। দ্বিতীয় তলায়। নগদ ১০ টাকা অফেরৎযোগ্য মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে। 

মনোনয়ন পত্র দাখিল ২৪ অক্টোবর, সকাল ১০টা থেকে বিকেল ৫টা। স্থান, রিটার্নিং অফিসারের কার্যালয়, বিসিবি।

২৫ অক্টোবর মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ, সকাল ১১টা থেকে বিকেল ৪টা। স্থান রিটার্নিং অফিসারের কার্যালয়, বিসিবি, দ্বিতীয় তলা।

২৮ অক্টোবর আপিল গ্রহন ‍ও শুনানি। আপিল গ্রহন সকাল ১০টা থেকে দুপুর ১টা। শুনানি বেলা ২টা থেকে বিকেল ৫টা। স্থান প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়, বিসিবি। 

২৯ অক্টোবর মনোনয়ন পত্র প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ। মনোনয়ন পত্র প্রত্যাহার সকাল ১০টা থেকে দুপুর ১২টা। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ দুপুর ১টা। স্থান, রিটার্নিং অফিসারের কার্যালয়, বিসিবি।

নির্বাচন ৩১ অক্টোবর মঙ্গলবার। ভোটগ্রহণ সকাল ১০টা থেকে বিকেল ৫টা। অতপর ভোটগ্রহন শেষে প্রাথমিক ফলাফল প্রকাশ। স্থান, বোর্ডরুম বাংলাদেশ ক্রিকেট বোর্ড, মিরপুর। চূড়ান্ত ফলাফল প্রকাশ ১ নভেম্বর, বুধবার, বিকেল ৩টা। স্থান প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দ্বিতীয় তলা, মিরপুর ২। এবং সংশ্লিষ্ট অফিস কক্ষের নোটিশ বোর্ড, জাতীয় ক্রীড়া পরিষদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রীড়া মন্ত্রনালয়ের ওয়েবসাইট।

১৭ অক্টোবর শেষ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ। মেয়াদ শেষে অন্তবর্তীকালীন সময়ে বিসিবি’র গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ, বাস্তবায়ন এবং অন্যান্য কার্যক্রমের দায়িত্ব সামলাবেন বিসিবির বর্তমান সিইও এবং নির্বাচন কমিশনার নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ১২ অক্টোবর, ২০১৭
এইচএল/এমআরএম

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2017-12-13 21:53:24 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান