Alexa
bangla news

তারকা বাবা, তারকা সন্তান

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৭-০৬-১৭ ৩:৫৯:২১ পিএম
তারকা বাবা, তারকা সন্তান
ছবি: সংগৃহীত

মা সবসময়ই সন্তানদের নিঃশর্ত ভালোবাসা দিয়ে থাকেন। মায়ের মমতা অস্বীকার করার সাধ্য কার আছে? অন্যদিকে সন্তানের কাছে বাবা হলেন নায়ক। সন্তান তারকা হোক বা সাধারণ কেউ, সবার কাছেই অনুভূতিটা কিন্তু সমান। ব্যতিক্রম নয় বলিউড তারকাদের ক্ষেত্রেও। তাদের কাছে পরিবার সবসময়ই গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। রোববার (১৮ জুন) বিশ্ব বাবা দিবস। এ উপলক্ষে চলুন জেনে নিই বলিউডের কয়েকজন তারকা ও তাদের তারকা বাবার কথা।

রাজেশ খান্না ও টুইঙ্কেল খান্না

বলিউড অভিনেত্রী টুইঙ্কেল খান্না। বর্তমানে লেখালেখি নিয়েই ব্যস্ত এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী। সমাজের নানা অসংগতি নিয়ে লেখালেখি করে বেশ প্রশংসা পাচ্ছেন তিনি। সুপারস্টার বাবা রাজেশ খান্নার বিষয় এলেই নরম হয়ে যান টুইঙ্কেল।

ধর্মেন্দ্র, সানি দেওল ও ববি দেওল
জনপ্রিয় অভিনেতা সানি দেওল এবং ববি দেওলের বাবা হলেন কিংবদন্তি তারকা ধর্মেন্দ্র। বলিউড ইন্ডাস্ট্রিতে তার অবদান অনস্বীকার্য। বাবা হিসেবেও সন্তানদের কাছে শ্রেষ্ঠ বাবা তিনি। এক সাক্ষাৎকারে ববি দেওল জানিয়েছেন, তার বাবা তাদের ব্যাপারে খুব রক্ষণশীল। ছবিতে সন্তানদের সঙ্গে অভিনয়ও করেছেন ধর্মেন্দ্র।

অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন
বলিউডের শাহনেশাহ খ্যাত তারকা অমিতাভ বচ্চন। কোটি কোটি ভক্ত তাকে নিজের জীবনের ‘হিরো’ মনে করেন। ব্যতিক্রম নন অভিষেক বচ্চনও। তার কাছেও তার বাবা একজন ‘ম্যাজিশিয়ান’। একসঙ্গে কয়েকটি ছবিতে অভিনয়ও করেছেন বাপ-বেটা। মজার বিষয় হলো, ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত আর বালকি পরিচালিত ‘পা’ ছবিতে অমিতাভের বাবার চরিত্রে অভিনয় করেছেন অভিষেক।

পঙ্কজ কাপুর ও শহিদ কাপুর
ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা পঙ্কজ কাপুর। ছবির পাশাপাশি টেলিভিশন ও মঞ্চেও বেশ জনপ্রিয় তিনি। একজন গর্বিত পিতাও তিনি। তার ছেলে শহিদ কাপুর বলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন।  

অনিল কাপুর ও সোনম কাপুর
স্টাইলিশ মেয়ে সোনমের স্টাইলিশ বাবা অনিল কাপুর। এক সময় রূপালি পর্দায় অনিলের অভিনয়ে মুগ্ধ হয়েছেন দর্শক। এখনও দেখে বোঝার উপায় নেই জীবনের ৫৯ বসন্ত পার করে এসেছেন তিনি। অবশ্য বাবা হিসেবে নিজের মেয়েদের প্রশংসা ও সমালোচনা করতে কার্পণ্য করেন না অনিল। টক শো ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে এসে ‘আইশা’ এবং ‘খুবসুরাত’ ছবিতে মেয়ে সোনম এবং রিয়ার কাজের ব্যাপক প্রশংসা করেছিলেন তিনি।  

শত্রুঘ্ন সিনহা ও সোনাক্ষী সিনহা
বাবার যোগ্য মেয়ে বলতে যা বোঝায়, সোনাক্ষী সিনহা তেমনই। বাবাকে নিজের ‘হিরো’ হিসেবে মনে করেন সোনাক্ষী। অ্যাওয়ার্ড অনুষ্ঠান কিংবা সাক্ষাৎকারে সব সময় বাবার প্রশংসায় মেতে থাকেন এ অভিনেত্রী।

জ্যাকি শ্রফ ও টাইগার শ্রফ
২০১৪ সালে ‘হিরোপান্তি’ ছবির মধ্য দিয়ে বলিউডে পা রেখেছেন টাইগার শ্রফ। তারকা বাবা জ্যাকি শ্রফকে নিয়ে তিনি বলেন, ‘প্রত্যেক সন্তানের প্রথম নায়ক তার নিজের বাবা।’

ঋষি কাপুর ও রণবীর কাপুর
বাবা-ছেলেতে খুব বেশি মাখামাখির খবর নেই। তবে ভালোবাসার দিক থেকে কোনো কমতি নেই তাদের। রণবীর কাপুর বাধ্য ছেলে। এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি বলেছিলেন, ‘বাবাকে ছাড়া আমি পৃথিবীতে কাউকে ভয় পাই না।’

জিতেন্দ্র ও তুষার কাপুর
বাবা জিতেন্দ্র যতোটা জনপ্রিয়তা পেয়েছেন ছেলে তুষার কাপুরের ততোটা হতে পারেননি। নাচের জন্য জিতেন্দ্র বেশি জনপ্রিয় ছিলেন। বয়স সত্তরের ওপরে। তুষার কাপুরের কাছে স্বাস্থ্য ঠিক রাখার টিপস নেন তিনি।

রাকেশ রোশান ও হৃতিক রোশান
বলিউডে সুপার হিরো ছবির  ধারা তৈরি করেছেন নির্মাতা রাকেশ রোশান ও হৃতিক রোশান। বাবা ছেলের বোঝাপড়াটাও খুব সুন্দর। তাদের ‘কাহো না পেয়ার হ্যায়’, ‘কোয়ি মিল গ্যায়া’, ‘কৃষ’ প্রভৃতি ছবিগুলো বেশ দর্শকপ্রিয়তা অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
বিএসকে/এসও

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2017-06-22 08:22:38 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান