bangla news

ট্রাম্পের ফোনে আড়িপাতার প্রমাণ পায়নি এফবিআই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৭-০৩-২১ ১২:৫৬:৪১ এএম
ট্রাম্পের ফোনে আড়িপাতার প্রমাণ পায়নি এফবিআই
এফবিআই কর্তারা, ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে তার টেলিফোনে আড়িপাতা হয়েছিলো বলে সম্প্রতি যে অভিযোগ তুলেছেন, তার উপযুক্ত প্রমাণ পায়নি দেশটির গোয়েন্দা ও নিরাপত্তা সেবা সংস্থা এফবিআই (ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন)।

সোমবার (২০ মার্চ) বাংলাদেশ সময় দিনগত রাতে এফবিআই’র পরিচালক জেমস কোমির বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়।

জেমস কোমিজ জানান, ডোনাল্ড ট্রাম্প আড়িপাতার বিষয়ে যে অভিযোগ তুলেছেন, তদন্তে সেটার পক্ষে উপযুক্ত তথ্য-প্রমাণ পাওয়া যায়নি।

অবশ্য এফবিআই’র এ তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে প্রেসিডেন্টের দাফতরিক বাসভবন হোয়াইট।

গত ১৭ মার্চ হোয়াইট হাউসে জার্মান চ্যান্সেলরের সঙ্গে বৈঠকে ট্রাম্প অভিযোগ তুলেছেন- যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলসহ তিনি নিজে টেলিফোনে আড়িপাতার শিকার হয়েছিলেন।

এই দুই নেতার প্রথম ওব বৈঠকে জঙ্গিগোষ্ঠী আইএসবিরোধী লড়াই, ন্যাটো জোটে সহায়তা বৃদ্ধি এবং ইউক্রেন সংকট সমাধানে একসঙ্গে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
টিআই

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2017-11-24 04:39:50 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান