bangla news

চীনে এবার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম | আপডেট: ২০১৫-০৯-০৭ ৫:০১:০০ পিএম
চীনে এবার রাসায়নিক কারখানায় বিস্ফোরণ
ছবি: সংগৃহীত
তিয়ানজিনে পণ্যগুদামে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই ফের বিস্ফোরণের ঘটনা ঘটলো চীনে। এবার দেশটির উত্তরাঞ্চলে একটি রাসায়নিক কারখানায় দুর্ঘটনাটি ঘটেছে।

ঢাকা: তিয়ানজিনে পণ্যগুদামে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই ফের বিস্ফোরণের ঘটনা ঘটলো চীনে। এবার দেশটির উত্তরাঞ্চলে একটি রাসায়নিক কারখানায় দুর্ঘটনাটি ঘটেছে।

সোমবার (০৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় মধ্যরাতে চীনের ঝেজিয়াং প্রদেশে লিশুই শহরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছিল।

এর আগে গত ১২ আগস্ট তিয়ানজিনে একটি পণ্যগুদামে জোড়া বিস্ফোরণের ঘটনায় ১৬০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়। এছাড়া আহত হন আরও অনেকে।

বিশেষজ্ঞরা বলছেন, চীনে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ একটি সাধারণ ঘটনা। প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে থাকে। গত সপ্তাহে শ্যানডং প্রদেশে এক কারখানায় বিস্ফোরণে পাঁচজনের মৃত্যু হয়।

এসব ঘটনা চীনের কারখানাগুলোয় নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করছে বলে বিশেষজ্ঞদের মত। দ্রুত বর্ধনশীল অর্থনীতির এই দেশটিতে গত তিন দশক ধরেই খুব সাধারণ ঘটনায় পরিণত হয়েছে এসব দুর্ঘটনা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
আরএইচ

ফোন: +৮৮০ ২ ৮৪৩ ২১৮১, +৮৮০ ২ ৮৪৩ ২১৮২ আই.পি. ফোন: +৮৮০ ৯৬১ ২১২ ৩১৩১ নিউজ রুম মোবাইল: +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৬, +৮৮০ ১৭২ ৯০৭ ৬৯৯৯ ফ্যাক্স: +৮৮০ ২ ৮৪৩ ২৩৪৬
ইমেইল: news24.banglanews@gmail.com, news.bn24@gmail.com, banglanews.digital@gmail.com এডিটর-ইন-চিফ ইমেইল: editor.banglanews@gmail.com

বাংলানিউজটোয়েন্টিফোর.কম | এডিটর-ইন-চিফ: আলমগীর হোসেন

কপিরাইট © 2017-10-16 15:46:35 | একটি ইডব্লিউএমজিএল প্রতিষ্ঠান