ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ঐতিহ্য-সাফল্যে সদর প্রকাশনীর এক যুগপূর্তি

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৯
ঐতিহ্য-সাফল্যে সদর প্রকাশনীর এক যুগপূর্তি

ঢাকা: ঐতিহ্য ও সাফল্যে প্রতিষ্ঠার এক যুগপূর্তি উদযাপন করেছে সদর প্রকাশনী।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে এ উপলক্ষে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয় সদর প্রকাশনীর এক যুগপূর্তি অনুষ্ঠান। একইসঙ্গে উদযাপন করা হয় সুফী সদর উদ্দিন আহমদ চিশতীর ১০৫তম আবির্ভাব দিবস।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনিসুজ্জামান, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, বিশিষ্ট লেখক আলী ইমামসহ অন্য ব্যক্তিরা।  

এতে সভাপতিত্ব করেন সদর প্রকাশনীর প্রকাশক আবদুল মমিন।

অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ২০০৭ সালে মাত্র সাতটি গ্রন্থ প্রকাশের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করে সদর প্রকাশনী। সুফিবাদ বিষয়ক বইয়ের পাঠক সৃষ্টির লক্ষ্যে এই প্রকাশনা সংস্থা সক্রিয় ভূমিকা পালন করছে। সে সুবাদে সদর প্রকাশনীর পথচলা বাংলাবাজার থেকে আজ অমর একুশে গ্রন্থমেলা পর্যন্ত।  

এছাড়া নিরলস প্রচেষ্টায় নিজেদের ঐতিহ্য ও চেতনার জানান দিয়ে প্রকাশনীটি আজ বিশ্বদরবারেও প্রতিষ্ঠিত।

আলোচনা সভা শেষে যুগপূর্তি উপলক্ষে সন্ধ্যায় মিলনায়তনে অনুষ্ঠিত হয় নজরুল সঙ্গীত ও ভাব সঙ্গীতের আয়োজন। এতে সঙ্গীত পরিবেশন করেন শেখ হেলাল চিশতী।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad