ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

রাবি: বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হয়েছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী-১৪২৫’।

শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) আয়োজনে শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবির সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি প্রফেসর ড. পদ্মিনী দে, পারবিতা হক প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলা সাহিত্য জগতে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের পদচারণায় সাহিত্য ভান্ডার অর্জন করেছি। তাদের জন্য বাংলা সাহিত্য জগৎ সমৃদ্ধ হয়েছে। তাদের সৃষ্টিশীলতার কাছে বাঙালি জাতি আজীবন কৃতজ্ঞ থাকবে।

অনুষ্ঠানে কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে সম্মাননা স্মারক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৬৩৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।