ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

গোপালগঞ্জে তিনদিনের জাতীয় নজরুল সম্মেলন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুন ২২, ২০১৮
গোপালগঞ্জে তিনদিনের জাতীয় নজরুল সম্মেলন শুরু শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে নজরুল সম্মেলনের উদ্বোধন করেন কবি নজরুল ইসলামের পৌত্রী খিলখিল কাজী। ছবি বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন। শুক্রবার (২২ জুন) সকাল থেকে কবি নজরুল ইনস্টিটিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ সম্মেলন হচ্ছে।

 

শুক্রবার (২২ জুন) সকাল থেকে কবি নজরুল ইনস্টিটিউটের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ সম্মেলন হচ্ছে।

সকালে জেলা শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে নজরুল সম্মেলনের উদ্বোধন করেন কবি নজরুল ইসলামের পৌত্রী খিলখিল কাজী।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি নজরুল র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে গিয়ে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁঞা, উপ-পরিচালক কবি রেজা উদ্দিন স্ট্যানিল, কাশবন সম্পাদক কবি মিন্টু হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ অনেকে উপস্থিত ছিলেন।

র‌্যালিতে সরকারি কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ অংশ নেন।  

শুক্রবার ৪টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। তাতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল এমপি। পরে পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অনু্ষ্ঠান হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাকা থেকে আগত ও স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করছেন।  

পরদিন শনিবার (২৩ জুন) বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনু্ষ্ঠান হবে।

রোববার (২৪ জুন) বিকেল সাড়ে ৫টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, তথ্যচিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় ৭টায় সাংস্কৃতিক অনু্ষ্ঠানের মাধ্যমে সম্মেলন শেষ হবে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।