[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

আইজিসিসির আয়োজনে নজরুলগীতি ও পঞ্চ কবির গান শনিবার

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১২ ৬:৪৪:২২ পিএম
ফাতেমা তুজ জোহরা এবং কমলেশ কুমার দাস। ছবি: বাংলানিউজ

ফাতেমা তুজ জোহরা এবং কমলেশ কুমার দাস। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটরিয়ামে বাংলা সঙ্গীত ভুবনের দু’টি ধারা নিয়ে হাজির হবেন দু’জন খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী। 

সঙ্গীতানুষ্ঠানটি আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)। এতে নজরুলগীতি পরিবেশন করবেন ফাতেমা তুজ জোহরা এবং পঞ্চ কবির গান পরিবেশন করবেন কমলেশ কুমার দাস।

শনিবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠানটি। 

ফাতেমা তুজ জোহরা বাংলাদেশের একজন খ্যাতিমান কণ্ঠশিল্পী। তিনি নজরুলগীতি ও আধুনিক গান করেন। তিনি টেলিভিশন নাটকে অভিনয়, বিভিন্ন অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা ও উপস্থাপনা করেন। এছাড়া তিনি একটি কবিতার বই, দুটি ছড়ার বই, একটি উপন্যাস, একটি গল্প ও কলাম সংকলন এবং নজরুলের গান নিয়ে একটি সঙ্গীতের বই প্রকাশ করেছেন। সঙ্গীতে অবদানের জন্য তিনি ২০০৬ সালে বাংলাদেশ সরকার প্রদত্ত সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মান একুশে পদকে ভূষিত হন।

বাংলাদেশের একজন প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পী কমলেশ কুমার দাস। তার বাবা হেম চন্দ্র দাস দেশের একজন প্রখ্যাত তবলাবাদক। সঙ্গীতের নেশায় নিত্যনতুন সঙ্গীত নিয়ে তিনি ঢাকার বিভিন্ন মঞ্চ ও ঘরোয়া আয়োজনে সঙ্গীত পরিবেশন করছেন। দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নিয়মিত রবীন্দ্র, নজরুল, পঞ্চ কবির গান ও আধুনিক বাংলা গান গেয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa