[x]
[x]
ঢাকা, শনিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২১ এপ্রিল ২০১৮

bangla news

অনন্যা শীর্ষদশ সম্মাননাপ্রাপ্তদের নাম ঘোষণা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০২ ৯:০৮:৩৭ পিএম
অনন্যা শীর্ষদশ সম্মাননাপ্রাপ্তরা

অনন্যা শীর্ষদশ সম্মাননাপ্রাপ্তরা

ঢাকা: পাক্ষিক অনন্যা প্রতিবছরের মতো এবারও অনন্যা বর্ষব্যাপী আলোচিত-আলোকিত দশ কৃতীনারীকে সম্মাননা দিতে যাচ্ছে। আগামী ৭ এপ্রিল (শনিবার) বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৭’ দেওয়া হবে।

সোমবার (০২ এপ্রিল) অনন্যা’র সম্পাদক ও প্রকাশক তাসমিমা হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে এবারের সম্মাননাপ্রাপ্ত নারীদের নাম ঘোষণা করা হয়।

এ বছরের অনন্যা শীর্ষদশ সম্মাননাপ্রাপ্তরা হলেন- অধ্যাপক ড. সাদেকা হালিম (শিক্ষা), ড. নাজমানারা খানুম (প্রশাসনিক কর্মকর্তা), ফারজানা চৌধুরী (নারী উদ্যোক্তা), নবনীতা চৌধুরী (সাংবাদিকতা), স্বপ্না রাণী (গ্রামীণ নারীর স্বনির্ভরতা), নাদিরা খানম (তৃতীয় লিঙ্গ-অধিকারকর্মী), মাহফুজা আক্তার কিরণ (ক্রীড়া সংগঠক), নাজিয়া জাবীন (সমাজসেবা), শারমিন সুলতানা সুমি (সঙ্গীত) ও মারিয়া মান্ডা (খেলাধুলা)।

১৯৯৩ সাল থেকে অনন্যা শীর্ষদশ সম্মাননা দেওয়া হচ্ছে। প্রতিবছর নিজ নিজ ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে দেশের ১০ জন নারী এই সম্মাননা পান। গত ২৪ বছরে ২৪০ জন কৃতীনারী পেয়েছেন এই সম্মাননা।

বাংলাদেশ সম: ২১০৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৮
এইচএমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa