ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

কক্সবাজারে লোকজ উৎসব ৩০ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
কক্সবাজারে লোকজ উৎসব ৩০ মার্চ কক্সবাজারে লোকজ উৎসব ৩০ মার্চ

কক্সবাজার: আবহমান গ্রাম বাংলার লোকজ ঐতিহ্যকে ধারণ করে আগামী ৩০ মার্চ (শুক্রবার) কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কক্সবাজার লোকজ উৎসব-১৪২৪’।

কক্সবাজারের ইতিহাস, ঐতিহ্য ও গ্রামীণ লোকজ সংস্কৃতির ধরে রাখতে এ উৎসবের আয়োজন করেছে কক্সবাজার লোকজ উৎসব পরিষদ।

কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে ওইদিন বিকেল ৩টায় এ উৎসবের উদ্বোধন করবেন জেলার প্রবীণ শিল্পীরা।

 

‘আচ্ছা পাগল মন রে’ গানের গীতিকার ও সুরকার খ্যাত মরমী শিল্পী আমান উল্লাহ গায়েনকে উৎসর্গকৃত এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‍নৃ-বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রহমান নাসির উদ্দিন।

উৎসবে লোকজ সংস্কৃতি ও লোক শিল্পীদের নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্রের পাশাপাশি কক্সবাজারের শিল্পীদের পরিবেশনায় সংগীতানুষ্ঠান হবে।  

উৎসবে গান পরিবেশন করবেন- প্রেম সুন্দর বৈষব, বুলবুল আক্তার, মাস্টার শাহ আলম, জাহাঙ্গীর-এস্তেফা, পেটান আলী, দেলোয়ার-স্বপ্না, মনজুর আলম ও ফৌজদারি গানের দলসহ প্রান্তিক জনপদের লোকশিল্পীরা।

কক্সবাজার লোকজ উৎসব পরিষদের যুগ্ম সমন্বয়ক সৌরভ দেব বাংলানিউজকে বলেন, কক্সবাজারের খ্যাতিমান ও বিখ্যাত শিল্পীদের নিয়ে কক্সবাজারের সংস্কৃতিকে তুলে ধরতেই এ আয়োজন। প্রামণ্যচিত্রের মাধ্যমে শিল্পীদের অতীত ও বর্তমান তুলে ধরার পাশাপাশি নতুন লোক শিল্পীদের তুলে আনার চেষ্টা রয়েছে।

অনুষ্ঠেয় এ উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
টিটি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।