ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

ভালো বই গণতন্ত্র রক্ষার নির্ভীক সৈনিক তৈরি করে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
ভালো বই গণতন্ত্র রক্ষার নির্ভীক সৈনিক তৈরি করে

ঢাকা: রাজনীতি অঙ্গনের মানুষদের লেখালেখির সঙ্গে যুক্ত থাকার খবর নতুন নয়। সেক্ষেত্রে তরুণ রাজনীতিকদের উপস্থিতি কম বললেই চলে। তবে দেশের রাজনীতিতে নতুন মুখ ববি হাজ্জাজ এবারের গ্রন্থমেলায় একটি বই নিয়ে এসেছেন। নাম ‘জাস্ট আ থট: আ কমপিলেশন’।

প্রকাশনী সংস্থা এপিপিএল থেকে প্রকাশিত ১৮২ পৃষ্ঠার বইটির মূল্য ধরা হয়েছে ৪২০ টাকা। মেলার সোহরাওয়ার্দী অংশে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

বইটি সম্পর্কে ববি হাজ্জাজ বলেন, সমসাময়িক রাজনীতি এবং রাজনৈতিক বিভিন্ন প্রেক্ষাপটে স্বার্থসংশ্লিষ্ট মহলের ভূমিকা সম্পর্কে ধারণা পেতে সুখপাঠ্য হিসেবে পাঠক বইটি গ্রহণ করবেন বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, একটি ভালো বই গণতন্ত্র রক্ষায় নির্ভীক সৈনিক তৈরি করতে পারে। তাই বইটি রচনা করা হয়েছে। তরুণ সমাজ ভালোভাবেই যা গ্রহণ করবে।

ববি হাজ্জাজ সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা হিসেবে হঠাৎ রাজনীতিতে আসেন। এরপর তিনি ২০১৫ সালে ঢাকা উত্তর সিটির নির্বাচনে মেয়র প্রার্থী হলে আলোচনায় আসেন।  

সম্প্রতি নির্বাচন কমিশনে নিবন্ধন পেতে তার দল এনডিএম আবেদন করেছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।