[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

কবি অনুপম মণ্ডল পেলেন আবুল হাসান সাহিত্য পুরস্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৩ ৪:৪৯:০৫ পিএম
আবুল হাসান সাহিত্য পুরস্কার ঘোষণা করছেন নাসির উদ্দীন ইউসুফ

আবুল হাসান সাহিত্য পুরস্কার ঘোষণা করছেন নাসির উদ্দীন ইউসুফ

ঢাকা: ‘অহম ও অশ্রুমঞ্জরি’ কবিতার পাণ্ডুলিপির জন্য আবুল হাসান সাহিত্য পুরস্কার-২০১৭ পেলেন কবি অনুপম মণ্ডল।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হয়। আগামী ৩০ মার্চ কবির হাতে পুরস্কারের ক্রেস্ট, সনদ ও ১ লাখ ১ হাজার ১০১ টাকার তুলে দেওয়া হবে।

বাংলাভাষী তরুণ লেখকদের জন্য এ পুরস্কারটি প্রবর্তন করেছে অনলাইন সাহিত্যপত্রিকা ‘পরস্পর’ এবং প্রকাশনা সংস্থা ‘অগ্রদূত অ্যান্ড কোম্পানি’। পুরস্কারটির আর্থিক সহযোগী প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)।

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সের বাংলাভাষী লেখকদের উদ্দেশে পাণ্ডুলিপি আহ্বানের পর এই আয়োজনে ভারত ও বাংলাদেশ থেকে ১২৯টি পাণ্ডুলিপি জমা পড়ে। সেখান থেকে তিন ধাপে বাছাইয়ের পর ৪ সদস্যের জুরিবোর্ড অনুপম মণ্ডলের কবিতার পাণ্ডুলিপি ‘অহম ও অশ্রুমঞ্জরি’ চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

সংবাদ সম্মেলনে পুরস্কার ঘোষণা করেন আবুল হাসান সাহিত্য পুরস্কার কমিটির আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জুরিবোর্ডের সদস্য রাজু আলাউদ্দিন, চঞ্চল আশরাফ, ষড়ৈশ্বর্য মুহম্মদ, তারিক টুকু, অগ্রদূত অ্যান্ড কোম্পানির প্রকাশক মনি মহম্মদ রুহুল আমিন।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন আবুল হাসান সাহিত্য পুরস্কার কমিটির সমন্বয়ক সোহেল হাসান গালিব।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa