ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি পুরস্কার ঘোষণা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি পুরস্কার ঘোষণা

ঢাকা: একসঙ্গে ছয় বছরের (বাংলা ১৪১৮ থেকে ১৪২৩) অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার ঘোষণা করেছে শিশু একাডেমি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে একাডেমির সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন ও পরিচালক আনজীর লিটন এবং অগ্রণী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আবুল বাসার সেরনিয়াবাত।

১৪১৮ বঙ্গাব্দে পুরস্কারপ্রাপ্তরা হলেন কবিতা-ছড়া-গানে রাশেদ রউফ ও খালেদ হোসাইন, গল্প-উপন্যাস-রূপকথায় মোহিত কামাল, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধে কাজী কেয়া, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তিতে তপন চক্রবর্তী এবং বই অলংকরণে নাসিম আহমেদ।

১৪১৯ বঙ্গাব্দে কবিতা-ছড়া-গানে হাসনাত আমজাদ, গল্প-উপন্যাস-রূপকথা দন্ত্যস রওশন, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তিতে শেখ আনোয়ার, নাটকে হানিফ খান এবং বই অলংকরণে মনিরুজ্জামান পলাশ।

১৪২০ বঙ্গাব্দে কবিতা-ছড়া-গানে আখতার হুসেন, গল্প-উপন্যাস-রূপকথায় দীপু মাহমুদ, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধে সোহেল আমিন বাবু, অনুবাদ-ভ্রমণকাহিনিতে ফারুক হোসেন, নাটকে আ শ ম বাবর আলী এবং বই অলংকরণে বিপ্লব চক্রবর্তী।

১৪২১ বঙ্গাব্দে কবিতা-ছড়া-গানে রোমেন রায়হান, গল্প-উপন্যাস-রূপকথায় ইমতিয়ার শামীম, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধে তপন বাগচী, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তিতে মনসুর আজিজ এবং বই অলংকরণে মোমিন উদ্দীন খালেদ।

১৪২২ বঙ্গাব্দে কবিতা-ছড়া-গানে পলাশ মাহবুব, গল্প-উপন্যাস-রূপকথায় ইমদাদুল হক মিলন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধে রীতা ভৌমিক, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তিতে ড. আলী আসগর মাহফুজুর রহমান, অনুবাদ-ভ্রমণকাহিনিতে হাসান খুরশীদ রুমী, নাটকে আশিক মুস্তাফা এবং বই অলংকরণে সব্যসাচী মিস্ত্রী।

১৪২৩ বঙ্গাব্দে কবিতা-ছড়া-গানে মারুফুল ইসলাম ও আহমাদ উল্লাহ, গল্প-উপন্যাস-রূপকথায়  মোশতাক আহমেদ, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধে শ্যামলী নাসরীন চৌধুরী, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তিতে ডা. মিজানুর রহমান কল্লোল, অনুবাদ-ভ্রমণকাহিনিতে মশিউর রহমান জামিল বিন সিদ্দিক, নাটকে আবুল মোমেন এবং বই অলংকরণে উত্তম সেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।