[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৫, ১৯ মে ২০১৮

bangla news

বইমেলায় মনিরুল ইসলাম মনির ‘ভূতের ক্রিকেট’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ১২:৪১:৩১ পিএম
‘ভূতের ক্রিকেট’ বইয়ের মলাট

‘ভূতের ক্রিকেট’ বইয়ের মলাট

ঢাকা: স্ট্রাইকে আছেন সুফোনি ভূত। বোলার চিম্বুক ভূতের বলটি সজোরে উপর দিয়ে মেরে সীমানার কাছে পাঠিয়ে দিলো সুফোনি। আম্পায়ার আসলে বুঝতে পারেননি এটি চার না ছয়! মাঠে থাকা মূল আম্পায়াররা থার্ড আম্পায়ারের সাহায্যের জন্য আবেদন করলেন।

থার্ড আম্পায়ার ল্যাংড়া ভূত ও গগণ ভূত দু’জনেই গল্পে মগ্ন থাকায় বলের দিকে নজর রাখতে পারেননি। দীর্ঘ ভাবনা-চিন্তার পর অবশেষে ল্যাংড়া ভূত সিদ্ধান্ত দিলো-এটি চারও না আবার ছক্কাও না; এইটা হবে পাঁচ। এতে অবশ্য দুই দলের অধিনায়কই খুশি! ভালো একটি সিদ্ধান্ত।

ভুভুজেলার তালে তালে এভাবেই চলতে থাকে মনিরুল ইসলাম মনির শিশুতোষ গুচ্ছগল্প ‘ভূতের ক্রিকেট’ গ্রন্থের ভূতদের ক্রিকেট খেলার কাহিনি। মজাদার এ গ্রন্থটি সাজানো হয়েছে ৭টি ভিন্নধর্মী ভূতের গল্প দিয়ে। বইয়ের ভেতরে প্রতিটি গল্পের কাহিনির সঙ্গে মিল রেখে করা হয়েছে ইলস্ট্রেশন।

বইটি প্রকাশ করেছে সময় প্রকাশন। পাওয়া যাবে অমর একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যানের ২০ নম্বর প্যাভিলিয়নে। প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ ও ভেতরের অলংকরণ করেছেন নিপুণ কুন্ডু। বইটির মূল্য ১শ’ টাকা হলেও মেলায় পাওয়া যাবে ২৫ ভাগ ছাড়ে ৭৫ টাকায়।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪,২০১৮
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa