ফাগুন সমীরণে বেঙ্গল বইয়ে ভালোবাসার গল্প উৎসব
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
bangla news

ফাগুন সমীরণে বেঙ্গল বইয়ে ভালোবাসার গল্প উৎসব

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৪ ৩:৪৮:৪৬ এএম
নৃত্য পরিবেশন করেছে স্কুলের শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

নৃত্য পরিবেশন করেছে স্কুলের শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে রাজধানীতে দু'দিনব্যাপী ফাগুন সমীরণে ও ভালোবাসার গল্প উৎসব শুরু হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে সানিডেইল স্কুলের শিক্ষার্থীরা প্রথমে সমবেতভাবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রচিত 'বিশ্ববীণা রবে বিশ্বজন' গান ও নৃত্য পরিবেশন করে। 

এরপর ক্ষুদে শিল্পিরা সুকুমার রায়ের 'সৎ পাত্র' ও 'নারদ নারদ' আবৃতি করে। নিবেদন করা হয় সমবেত কণ্ঠে কবি গুরুর 'দখিন হওয়া জাগো জাগো', 'ফাগুন হাওয়ায় হাওয়ায় করেছি যে দান', 'সব দিবি কে সব দিবি পায়', 'মোরা নাচি ফুলে ফুলে দুলে দুলে', 'আজি দোল ফাগুনের দোল লেগেছে', 'রাঙিয়ে দিয়ে যাও যাও যাও গো' সহ বিভিন্ন গান।

সমবেত সংগীতের পর মঞ্চে আসে উৎসবের অন্যতম আকর্ষণ ঝিনাইদহের নাট্যগোষ্ঠী দিশারী।  দিশারী নাট্যগোষ্ঠীর পরিবেশনায় ছিল যাত্রাপালা অনুসন্ধান। 

যাত্রাপালাটির গল্পকার রঞ্জন দেবনাথ, পরিচালনায় ছিলেন বাবু গোবিন্দ পাল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আয়োজনে থাকছে 'ভালোবাসার গল্প ও গান'। 

বিশেষ এদিনে নিজেদের ভালোবাসার গল্প বলবেন মুহাম্মদ জাফর ইকবাল দম্পতি, শিল্পী খায়রুল আনাম শাকিল ও কল্পনা আনাম, ডা. শাকিল আখতার ও আফসানা করিম এবং স্থপতি নিশাত আরা খন্দকার। এছাড়াও থাকছে ভালোবাসার গান। পরিবেশন করবেন শিল্পী তানজিনা করিম স্বরলিপি ও মফিজুর রহমান। 

বাংলাদেশ সময়: ০৩৪৮ ঘণ্টা; ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa